দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে, রেকর্ড

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল নয়টায় সর্বনিম্ন তাপমাত্রা ১২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এদিকে সোমবার দিনগত রাত থেকে বৃষ্টির মতো ঝরা কুয়াশা আর উত্তরের হিমেল বাতাসে কাবু হয়ে পড়েছে জেলার সাধারণ মানুষ। খেটে খাওয়া মানুষের কমেছে কাজের গতি।

এদিকে বৃহস্পতিবার থেকে শুরু করে আজ সকাল পর্যন্ত জেলাজুড়ে ঘন কুয়াশা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, কয়েক দিন ধরে তেঁতুলিয়ার তাপমাত্রা কিছুটা বেশি থাকলেও আজ এখানেই দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন হয়ে রয়েছে। কুয়াশার পরিমাণ বৃদ্ধি পাওয়ায় সূর্যের তাপ ভূপৃষ্ঠে আসতে পারছে না। শীত বেশি অনুভূত হচ্ছে। আগামী দু-তিন দিন আকাশ এমন মেঘাচ্ছন্ন ও ঘন কুয়াশা থাকতে পারে।

ঘন কুয়াশার কারণে সড়কে দিনের বেলাও যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। সকালবেলা গ্রাম এলাকায় অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করেছেন। সেই সঙ্গে শহরের গরম কাপড়ের দোকানগুলোয় বেড়েছে ক্রেতাদের ভিড়।

পঞ্চগড়ের ডিসি সাবিনা ইয়াসমিন বলেন, পঞ্চগড়ে শীতার্ত মানুষের জন্য সরকারিভাবে ২১ হাজার ২০০টি কম্বল বরাদ্দ পাওয়া গেছে। পাঁচটি উপজেলার নির্বাহী কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের মাধ্যমে এগুলো বিতরণ করা হয়েছে।

 

এমন আরো সংবাদ

Back to top button