ক্ষমতা না ছাড়া পর্যন্ত নেতানিয়াহুর বাড়ির সামনে বিক্ষোভের ঘোষণা

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত রয়েছে। ক্ষমতা না ছাড়া পর্যন্ত তার বাড়ির সামনে অবস্থান করবেন বলে বিক্ষোভকারীরা প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। বিক্ষোভকারীরা নেতানিয়াহুকে প্রাইম মিনিস্টার এর পরিবর্তে ‘ক্রাইম মিনিস্টার’ খেতাব দিয়েছেন।

তেহরানভিত্তিক সংবাদমাধ্যম পার্স টুডে’র প্রতিবেদনে বলা হয়, নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে ২৫ সপ্তাহ ধরে বিক্ষোভ করে আসছেন সাধারণ মানুষ। গতকাল শনিবার বিক্ষোভকারীরা ইসরায়েলজুড়ে বিক্ষোভ করেন। পবিত্র জেরুজালেম শহরে নেতানিয়াহুর বাড়ির সামনে অন্তত ২ হাজার বিক্ষোভকারী সমবেত হন।

অন্যদিকে, শত শত মানুষ সমবেত হয়ে বিক্ষোভ করেন সিজারিয়া শহরে নেতানিয়াহুর ব্যক্তিগত বাড়ির সামনেও। গত সপ্তাহে তার বাড়ির সামনে অবস্থান কর্মসূচি পালন করতে গিয়ে ২৭ জন গ্রেপ্তার হন। এরপর বিক্ষোভকারীরা তার বাড়ি ঘেরাও করে রাখার ঘোষণা দেন।

বিক্ষোভকারীরা বলেছেন, নেতানিয়াহু পদত্যাগ না করা পর্যন্ত তার বাড়ির বাইরে এবং প্রবেশ পথ বন্ধ থাকবে, তাকে ঘরে আবদ্ধ করে রাখা হবে।

বিক্ষোভকারীরা নানা দুর্নীতির অভিযোগ এনেছেন বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে। এ ছাড়া প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারি ব্যবস্থাপনা নিয়েও নানা অনিয়মের অভিযোগ রয়েছে। এতে সাধারণ ইসরায়েলিরা নেতানিয়াহুর ওপর ব্যাপকভাবে ক্ষুব্ধ।

 

এমন আরো সংবাদ

Back to top button