আ.লীগের প্রার্থীর প্রচারে জাপা নেতা

ড্রোনেরচট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগের পাশাপাশি প্রতিদ্বন্দ্বিতা করছে মহাজোটভুক্ত দল জাতীয় পাটি। কিন্তু জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক রেখে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে কাজ করার জের ধরে দক্ষিণ জেলা জাতীয় পার্টির সভাপতি শামসুল আলম মাস্টারকে অবাঞ্ছিত ঘোষণা করেছে জাপা প্রার্থী নুরুচ্ছফা সরকার। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় পটিয়া উপজেলার শান্তিরহাট এলাকায় জাতীয় পার্টির প্রার্থী নুরুচ্ছফা সরকারের নির্বাচনী কার্যালয় উদ্বোধনের সময় প্রার্থী নিজে এ ঘোষণা দেন।

স্থানীয় সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের জাপার প্রার্থী নুরুচ্ছফা সরকার হলেও দক্ষিণ জেলা জাতীয় পার্টির সভাপতি শামসুল আলম মাস্টারের নেতৃত্বে দলটির একটি অংশ নৌকার প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষে কাজ করতে আনুষ্ঠানিকভাবে মাঠে নেমেছেন। এ নিয়ে দক্ষিণ জেলা জাপার সভাপতি-সাধারণ সম্পাদকের বিরোধ এখন চরমে। তৃণমূল জাপার নেতাকর্মীদের মধ্যেও এ নিয়ে ক্ষোভ বিরাজ করছে।

এ ঘটনার জের ধরে বৃহস্পতিবার পটিয়ায় জাপা প্রার্থীর নির্বাচনী কার্যালয় উদ্বোধনের সময় দক্ষিণ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও লাঙ্গল প্রতীকের প্রার্থী নুরুচ্ছফা সরকার সভাপতি শামসুল আলম মাস্টারকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

জাতীয় পার্টির প্রার্থী নুরুচ্ছফা সরকার বলেন, ‘পটিয়াতে আমি জাতীয় পার্টির প্রার্থী। দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করে শামসুল আলম মাস্টার নৌকার পক্ষে কাজ করায় তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। ইতোমধ্যে বিষয়টি দলের ঊর্ধ্বতন নেতাদের অবগত করা হয়। তাছাড়া শামসুল আলম মাস্টারকে এর আগেও অবাঞ্ছিত ও দল থেকে বহিষ্কার করা হয়েছিল।’

৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটিয়ার জনগণকে লাঙ্গল প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য তিনি আহ্বান জানান এবং শামসুল আলম মাস্টারকে লাঙ্গল প্রতীকের পক্ষে কাজ করতে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির চট্টগ্রাম দক্ষিণ জেলার সাংগঠনিক সম্পাদক মো. মিঞা চৌধুরী, জেলা জাতীয় পার্টির যুগ্ম সম্পাদক ও কর্ণফুলি উপজেলা জাপার সভাপতি এম. বোরহান উদ্দীন ফারুকী, আনোয়ারা উপজেলা সভাপতি আবদুর রব চৌধুরী টিপু, জেলা অর্থ সম্পাদক ও কর্ণফুলী জাপার সাধারণ সম্পাদক মাহমুদুল হক বেঙ্গল, জেলা যুবসংহতি সভাপতি আবদুর রহমান, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক পার্টির আহ্বায়ক হারুনুর রশিদ, জেলা কৃষক পার্টির আহ্বায়ক মাহবুবুর রহমান, জেলা জাপার ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম স্টিল, পটিয়া পৌরসভা জাপার সাধারণ সম্পাদক এ টি এম শাহাদাত ইসলাম, পটিয়া উপজেলা যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম।

 

 

এমন আরো সংবাদ

Back to top button