‘ইহার চেয়ে উহাই উত্তম’

বরিশালের প্রত্যন্ত এক গ্রামের দরিদ্র পরিবারের ছেলে মোশাররফ করিম। কৃষিকাজ করে কোনো রকম জীবন ধারণ করে। যাত্রাপালা তার শখ। দিনে কৃষিকাজ করে আর রাতে গ্রামের লোকজনদের নিয়ে যাত্রাপালার আসর করে। দরিদ্র হলেও স্ত্রী তিশাকে নিয়ে খুব সুখী সে। অভাব-অনটন তাদের ভালোবাসায় কোনো প্রভাব ফেলে না।

একদিন শহর থেকে আসা এক ভাগ্নেকে দেখে চমকে যায় মোশাররফ করিম। দামী পোশাক, ঘড়ি, ফোন আর গলায় সোনার চেইন পরা ভাগ্নের কাছে জানতে চায় তার এই পরিবর্তন কিভাবে হলো। ভাগ্নে জানায় সে ঢাকায় ব্যবসা করে। টানাপোড়েনের জীবন আর ভালো লাগে না বলে ভাগ্নেকে তার সঙ্গে ঢাকায় নিয়ে যেতে অনুরোধ করে।

ভাগ্নে রাজি হলেও স্ত্রী তিশা তাকে যেতে দিতে চায় না। নিজেদের যা আছে তাতেই চলবে-এই বলে থামাতে চাইলেও মোশাররফ ভাগ্নের সঙ্গে চলে যায়। ঢাকায় ভাগ্নে তাকে যে কাজ দেয়, তা সে ঠিক বুঝতে পারে না। এক রাতে শুধু একজনকে একটি প্যাকেট দিয়ে আসায় অনেকগুলো টাকা দেয় তাকে। কিন্তু বিপত্তি ঘটে যখন পুলিশ তাকে ধরে নিয়ে যায়।

এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক ‘ইহার চেয়ে উহাই উত্তম’। এটি রচনা ও পরিচালনা করেছেন সোহেল হাসান। এর মধ্য দিয়ে আবারও একসঙ্গে নাটকের কাজ করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম ও নুসরাত ইমরোজ তিশা।

নির্মাতা জানান, আগামী শনিবার রাত ৯টায় ‘ইহার চেয়ে উহাই উত্তম’ প্রচার হবে মাছরাঙা টেলিভিশনে।

 

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button