দ. কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে ‘হুমকি’ কিমের বোনের

জরুরি রোগবিরোধী ব্যবস্থা নিয়ে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী কং কিউং-ওহর ‘বেপরোয়া মন্তব্যের’ কারণে তাকে ‘চড়া মূল্য’ দিতে হবে বলে হুমকি দিয়েছেন উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং-উনের বোন কিম ইও জং।

এর আগে কিম ইও জং দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী কং কিউং-ওহকে ‘পরিস্থিতি যাচাই-বাছাই’ ছাড়াই মন্তব্য করার ব্যাপারে অভিযুক্ত করেছিলেন। গতকাল বুধবার দেশটির কেন্দ্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ বিষয়টি নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

কী বলেছিলেন কং কিউং-ওহ
গত ৫ ডিসেম্বর বাহরাইনে ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট ফর স্ট্র্যাট্যাজিক স্টাডিস আয়োজিত এক সম্মেলনে দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী উত্তর কোরিয়ার করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে মন্তব্য করেন। তিনি বলেন, ‘তারা (উ. কোরিয়া) এখনো বলেছে, করোনাভাইরাসের তাদের কোনো ব্যক্তিই আক্রান্ত হয়নি। এটা বিশ্বাস করা অনেক কষ্টকর।’

কং আরও বলেন, ‘তাদের শাসন ব্যবস্থাই বলে দেয়, রোগ নিয়ন্ত্রণে তাদের যে অবস্থান, এটা অত্যন্ত বিচিত্র।’

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণের পর থেকেই উত্তর কোরিয়ায় আক্রান্ত কোনো রোগী নেই বলা হচ্ছে। কিন্তু বিষয়টি নিয়ে সন্দেহ করেছেন অনেকেই। কেসিএনএ জানিয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর গত জানুয়ারিতে দেশের সীমানা বন্ধ করে দেওয়া হয়। এবং গত ২ ডিসেম্বর থেকে দক্ষিণ কোরিয়ায় এ রোগ নিয়ন্ত্রণ সংক্রান্ত পদক্ষেপগুলি সর্বোচ্চ স্তরে উন্নীত করেছে।

 

এমন আরো সংবাদ

Back to top button