তারকাদের নতুন বিড়ম্বনা ‘ট্রলিং’

ট্রলিং যেন এখন সব কিছুতেই! কারও বিয়ে থেকে শুরু করে কারও ডিভোর্সের খবর, সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক হয়ে ওঠেনি, এমন কোনো বিষয় খুঁজে পাওয়া দায়। সামাজিক যোগাযোগমাধ্যম এখন তারকাদের নতুন বিড়ম্বনার নাম। সম্প্রতি দেশি কিংবা বিদেশি সব তারকাই এর শিকার হয়েছেন। সেখান থেকে বাছাই করে আজকের এ প্রতিবেদন…

জয়া আহসান

খুবই ঢুনকো বিষয় নিয়ে ট্রলের শিকার হলেন জয়া আহসান। নিজের ইনস্টাগ্রাম পেজে একটি ছবি আপলোড করেন জয়া। অফ শোল্ডার সাদা পোশাকে, কোঁকড়ানো চুলে জয়া সেখানে মোহময়ী। ছবি পোস্ট হতেই লাইক ও কমেন্টের বন্যা। তবে তার মধ্যেই একাংশকে জয়ার পোশাকের ধরন এবং বয়স নিয়ে বিরূপ মন্তব্য করতে দেখা যায়। অবলীলায় তারা কুরুচিকর ভাষায় অভিনেত্রীর উদ্দেশে বিভিন্ন কথা লিখতে থাকেন। এ ধরনের নেতিবাচক কমেন্টে মাত্র ঘণ্টা তিনেকের মধ্যেই ভরে যায় অভিনেত্রীর পোস্ট। পাশাপাশি, জয়ার অনুরাগীর সংখ্যাও নেহাত কম নয়। অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ তার শুভানুধ্যায়ীরা। তাদের মধ্যে অনেককেই কুরুচিকর মন্তব্যকারীদের তীব্র ভর্ৎসনা করতে দেখা গেছে। তবে এ ধরনের ট্রলিং বা মন্তব্য নিয়ে কখনই মাথা ঘামাননি জয়া। নিজের কাজ মন দিয়ে করে এগিয়ে যাওয়াতেই বিশ্বাস রাখেন এ অভিনেত্রী।

শ্রাবন্তী

টলিউডের মিষ্টি নায়িকা হিসেবেই পরিচিত শ্রাবন্তী। সব সময়ই হাসিখুশি থাকতেই পছন্দ করেন। তবে নিন্দুকরা বারবারই নানা কারণে শ্রাবন্তীর ব্যক্তিগত জীবনকে নিয়ে তোলপাড় করে। এবারও এর ভিন্ন কিছু হয়নি। নিজেকে সাজাতে খুবই ভালোবাসেন টলিউডের মিষ্টি এই অভিনেত্রী। নিজেকে সাজানোর পর ছবি তোলা এবং তা সোশ্যাল নেটওয়ার্কে আপলোড করা তার আরও একটি ভালো লাগার কাজ। তার দুষ্টু-মিষ্টি ছবিগুলো সহজেই ভক্তদের মন কাড়ে। সম্প্রতি তিনি আবারও বিয়ে বিচ্ছেদ করেছেন। বারবার কেন সংসার ভাঙছে এ নিয়ে শুরু হয় ট্রল। এ তো গেল ব্যক্তিগত বিষয়। তার কিছুদিন আগে বউয়ের সাজে সেজে কিছু ছবি তার ইনস্টাগ্রামে আপলোড করেন। এর পরই নেতিজেনদের প্রশ্ন শুরু। কেন শ্রাবন্তী আবারও বিয়ে করলেন? নতুন সংসার কী শ্রাবন্তীর টিকবে? সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের এ রকম মন্তব্যে একেবারে ক্লান্ত শ্রাবন্তী।

সোনম কাপুর

সামাজিক যোগাযোগমাধ্যমে দারুণ সক্রিয় সোনম কাপুর। কী করছেন, কী পরছেন, কী ভাবছেন- এসব ভক্তদের সঙ্গে ভাগ করে নেওয়ায় জুড়ি নেই সোনমের। ইনস্টাগ্রামে তার ২ কোটি ৮৪ লাখের বেশি ফলোয়ার। নানা মুহূর্তের ছবি পোস্ট করে হামেশাই চর্চায় উঠে আসেন এই বলিউড তারকা। তবে এবার ছবির শিরোনামের জন্য রীতিমতো আলোচনায় উঠে এলেন সোনম। ট্রলকারীদের চাঁছাছোলা আক্রমণের শিকার হতে হলো তাকে। সোনম সোফায় বসে আছেন, এ রকম একটা ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটা ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘হে ভগবান, আমি এখন কী করব।’ আর এখানেই যত বিপত্তি। সোনমের এই প্রশ্নসূচক শিরোনাম নিয়ে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা। এই বলিউড অভিনেত্রী তার দিল্লির বাসার বেশকিছু ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। এ ছাড়া তিনি বসার ঘর, রান্নাঘর, পড়ার ঘর এবং বাগিচার ছবি পোস্ট করেছিলেন। সাদা গাউন পরে আকাশকে স্পর্শ করতে চাওয়া একটি ছবি পোস্ট করে জানিয়েছেন, তিনি উড়তে চান।

শবনম ফারিয়া

বর্তমান সময়ের আলোচিত অভিনেত্রী শবনম ফারিয়া। ২০১৯ সালের ১ ফেব্রুয়ারি জমকালো আয়োজনের মধ্য দিয়ে হারুন অর রশীদ অপুর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন এই অভিনেত্রী। কিন্তু দুই বছর না যেতেই ভেঙে গেল তার সংসার। সম্প্রতি বিবাহ বিচ্ছেদ হয় ফারিয়া-অপু দম্পতির। এর পর থেকেই ফেসবুকে নেতিবাচক ট্রলের শিকার হন এ অভিনেত্রী। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লম্বা দুটি স্ট্যাটাস দিয়ে বিবাহ বিচ্ছেদের কারণ জানিয়েছেন তিনি। আর এ স্ট্যাটাসের নিচে পড়তে থাকে অসংখ্য কুরুচিপূর্ণ মন্তব্য। আর সেই কারণে এবার সেই ফেসবুক থেকেই হাওয়া হয়ে গেছেন শবনম ফারিয়া। তার ভেরিফাই ফেসবুক আইডি খুঁজে পাওয়া যায়নি। এর আগে শবনম ফারিয়া বলেন, ‘আমার বিচ্ছেদের সংবাদ প্রকাশের পর থেকে মানুষ আমাকে দোষ দিচ্ছেন, গালাগাল করছেন। তবে কি আমি জানব মানুষকে ছোট করা পছন্দ করে মানুষ! আমি কেন স্ট্যাটাসে লিখেছি বিচ্ছেদ সুন্দর হবে। কেন বলছি আমরা বিচ্ছেদের পরও বন্ধু থাকব।’

দীপিকা পাড়ুকোন

বলিউডের অন্যতম আবেদনময়ী তারকা দীপিকা পাড়ুকোন। নিজের বিয়ে থেকে শুরু করে সবখানে ফ্যাশনে একশতে একশ তিনি। অথচ এই পোশাকের জন্যই আবার ট্রলের শিকার হতে হয় তাকে। ‘পদ্মাবত’খ্যাত এই তারকার একটি পুরনো ছবি দিয়ে তৈরি হলো মিম। বলিউডের মাস্তানির পোশাককে কাজু বরফির সঙ্গে তুলনা করা হয় সেখানে। দীপিকার পরনে ছিল ঘিয়ে রঙা হাতঢাকা একটি টপ এবং ওই একই রঙের প্লাজো। সেই ছবির পাশাপাশি কাজু বরফির ছবি রেখে, দুইয়ের মধ্যে সাদৃশ্য তুলে ধরেছেন এক নেটিজেন। তবে সেই মিম এবার চোখে পড়ে গেল এ নায়িকার। অবশ্য এ নিয়ে বিন্দুমাত্র বিচলিত হননি দীপিকা। বেশ মজা পেয়েছেন তিনি। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতেও অনুরাগীদের সঙ্গে শেয়ার করেছেন সেই মিম। লিখেছেন ‘চেক দিস আউট’। তবে দীপিকাকে নিয়ে এটাই প্রথম মিম নয়। তাকে নিয়ে প্রায়ই বিভিন্ন মজার মিম ঘোরাফেরা করে সামাজিক যোগাযোগমাধ্যমে।

 

এমন আরো সংবাদ

Back to top button