বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর : ২ মাদ্রাসাছাত্র আটক

কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের অভিযোগে দুই মাদ্রাসাছাত্রকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে কুষ্টিয়া শহরের একটি মাদ্রাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আজ রোববার প্রেস ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে জানিয়েছে পুলিশ।

কুষ্টিয়া জেলা পুলিশের এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। প্রেস ব্রিফিংয়ে কুষ্টিয়া-৩ (সদর) আসনের সাংসদ ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন তিনি।

কুষ্টিয়া জেলা পুলিশের ওই কর্মকর্তা বলেন, ‘সিসি ক্যামেরার ফুটেজ দেখে দুজনকে শনাক্ত করা হয়। পরে শহরের এক মাদ্রাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। প্রেস বিফ্রিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

গত শুক্রবার রাতে কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) এস এম তানভীর আরাফাত বলেছিলেন, ‘ঘটনাস্থলের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এতে দেখা গেছে রাত দুইটার দিকে দুজন ভাস্কর্য ভাঙচুর করছে। তাদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। অচিরেই তাদের আইনের আওতায় আনা হবে।’

কুষ্টিয়া পৌরসভা সূত্রে জানা যায়, গত মাসে পৌরসভার নিজস্ব অর্থায়নে শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর তিনটি ভাস্কর্য করার সিদ্ধান্ত নেওয়া হয়। পাঁচ রাস্তার মোড়ে অনেক আগে তৈরি করা শাপলার ভাস্কর্য ভেঙে তিন প্রধান সড়কের দিকে মুখ করে এ তিনটি ভাস্কর্য করা হচ্ছে। নিচের দিকে থাকবে জাতীয় চার নেতার মুর‌্যাল।

এমন আরো সংবাদ

Back to top button