নভেম্বরে বিজিবির অভিযানে ১৫ লাখ ইয়াবা জব্দ

বিজিবির অভিযানে গত নভেম্বর মাসে ১৫ লাখের বেশি ইয়াবা জব্দ করেছে। এ মাসে ইয়াবাসহ ৮৫ কোটি ৪৯ লক্ষাধিক টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে।

বিজিবি সদর দপ্তর জানায়, বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত নভেম্বর মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে ৮৫ কোটি ৪৯ লক্ষ ৬১ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে। জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১৫,১১,০০৮ পিস ইয়াবা ট্যাবলেট, ৬৩,৭৭১ বোতল ফেনসিডিল, ১৮,১২৬ বোতল বিদেশি মদ, ১,৯৫৬ ক্যান বিয়ার, ১,০০২ কেজি গাঁজা, ১ কেজি ৬০ গ্রাম হেরোইন, ৬,৩৭৪টি উত্তেজক ইনজেকশন, ১,১৮,৫৯৩টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ২,১৯,১৯১টি অন্যান্য ট্যাবলেট। জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১২ কেজি ৬৩১ গ্রাম স্বর্ণ, ৬ কেজি ১০০ গ্রাম রূপা, ৩৭২টি ইমিটেশনের গহনা, ৩৫,৪৫৬টি কসমেটিক্স সামগ্রী, ৮,১৩৩টি শাড়ি, ৯১৬টি থ্রিপিস/শার্টপিস, ৪,৩৮৯টি তৈরি পোশাক, ৬৫২ মিটার থান কাপড়, ২,০৮৭ ঘনফুট কাঠ, ৪,১২৭ কেজি চা পাতা, ৭,৬৬০ কেজি কয়লা, ৮টি ট্রাক, ৯টি প্রাইভেটকার, ২টি পিকআপ, ৩৯টি সিএনজি/ইঞ্জিন চালিত অটোরিকশা, ৮৭টি মোটরসাইকেল এবং ৪৬০টি মোটর পার্টস। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ২টি পিস্তল, ১২টি বন্দুক, ২টি ম্যাগাজিন, ১৮৬ রাউন্ড গুলি এবং ৩০০ গ্রাম গান পাউডার।

এ ছাড়া সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩২৪ জন চোরাকারবারিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২২৮ জন বাংলাদেশি নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

 

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button