৬ ঘণ্টা পর পদ্মায় ডুবোচর থেকে ফেরি উদ্ধার

পদ্মার ডুবোচরে ২ দফা আটকেপড়া ফেরি রায়পুরা ৬ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। ছোট বড় ৩৫টি যান ও প্রায় দেড় শতাধিক যাত্রী নিয়ে আটকা পড়েছে ডাম্প ফেরি রায়পুরা। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে বুধবার বিকেল সাড়ে ৩টায় প্রথমে ফেরিটি পদ্ময় নাব্যসংকটে ডুবোচরে আটকে যায় । এরপর দীর্ঘ সময় চেষ্টার পর ফেরিটি উদ্ধার করা হলেও কিছুদূর গিয়ে ফেরিটি আবার ডুবোচরে আটকে যায়। পরে রাত সাড়ে ৯টায় ফেরিটি উদ্ধার করা হলে শিমুলিয়া ঘাটে পৌঁছে। তবে এর আগেই যাত্রীরা ট্রলার ও সিবোর্ট যোগে গন্তব্যে চলে গেছেন।

বিআইডব্লিউটিএর শিমুলিয়া ঘাটের এজিএম মো. শফিকুল ইসলাম জানান, বুধবার বিকেল সাড়ে ৩টায় ডাম্প ফেরি রায়পুরা যান ও যাত্রী নিয়ে কাঁঠালবাড়ি ঘাট থেকে কিছুটা এগিয়ে মাঝ পদ্মায় এলে প্রথমে পদ্মা সেতুর ৩৮নং খুঁটির কিছুটা আগে ডুবোচরে আটকা পড়ে। পরে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ আইটি-৯৪ ও ক্ষণিকা নামের ছোট জাহাজ বিকাল ৫টায় ফেরিটি উদ্ধার করে। কিন্তু পদ্মা সেতু পার হয়ে কিছুটা পথ অতিক্রম করার পর ফেরিটি দ্বিতীয় দফায় আবার ডুবোচরে আটকে যায়। খবর পেয়ে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ আইটি-৯০ রওনা দেয় সন্ধ্যা ৬টায়। সাথে ক্ষণিকা ও ভাসমান ভেকু দিয়ে মাটি কেটে কাটা হয়। পরে রাত সোয়া ৯টায় ফেরিটি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, বেশ কিছুদিন ধরে নাব্যতা সংকটের কারণে এই নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। মঙ্গলবার থেকে পরীক্ষামূলকভাবে তিনটি ডাম্প ফেরি এই নৌরুটে চলাচল শুরু করলেও বুধবার বিকেলে আবার ডুবোচরে আটকা পড়ে ফেরি।

এমন আরো সংবাদ

Back to top button