করোনার দ্বিতীয় ঢেউ এড়াতে যানবাহনে পুলিশের বিশেষ অভিযান

করোনার দ্বিতীয় ঢেউ এড়াতে সড়কে চলাচলকারী যাত্রীবাহী যানবাহনে বিশেষ অভিযান শুরু করেছে চাঁদপুর জেলা পুলিশ। একই সঙ্গে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় নো মাস্ক নো প্যাসেঞ্জার অভিযানও শুরু হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) জেলা পুলিশ সুপার মাহবুবুর রহমানের নেতৃত্বে পুলিশ সদস্যরা চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে এ অভিযান চালান। এসময় যেসব যানবাহনের চালক ও যাত্রীদের মুখে মাস্ক নেই, তাদেরকে করোনার দ্বিতীয় ঢেউ এড়াতে সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

চালক ও যাত্রীদের উদ্দেশ্যে জেলা পুলিশ সুপার বলেন, নিজেকে সুরক্ষা করতে হলে মাস্কের কোনো বিকল্প নেই। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই বিষয়ে সবাইকে সতর্ক করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। কারণ, করোনা মহামারির দ্বিতীয় ঢেউ অবশ্যই আমাদের এড়িয়ে চলতে হবে। না হয়, এর জন্য আপনাকে আমাকে বড় ধরণের মাশুল দিতে হবে।

এর আগে চাঁদপুর জেলা পুলিশ লাইনস্-এ রেজিস্ট্রেশনবিহীন এবং বৈধ কাগজপত্র নেই এমন থ্রি হাইলারের চালক ও মালিকদের নিয়ে মতবিনিময় করা অনুষ্ঠিত হয়। এতে জেলা পুলিশ সুপার মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী আব্দুর রহিম, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধা সরকার, প্রেসক্লাব সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এএইচএম আহসানউল্লাহ, সাংবাদিক ইকবাল হোসেন পাটোয়ারী, শরীফ চৌধুরী, আলম পলাশ, ফারুক আহম্মদ, রহিম বাদশাসহ যানবাহনের মালিক এবং চালকরা বক্তব্য রাখেন।

এদিকে, জেলা পুলিশের এমন উদ্যোগ গ্রহণে সমাজের সর্বস্তরের মানুষ সাধুবাদ জানিয়েছে। তারা বলেছেন, চালক এবং যানবাহনের বৈধ কাগজপত্র থাকলে সড়কে অনেকাংশে দুর্ঘটনা রোধ করা সম্ভব।

এমন আরো সংবাদ

Back to top button