রাজধানীর বস্তিতে আগুন : দুজনের অবস্থা আশঙ্কাজনক

রাজধানীর কল্যাণপুর এলাকার নতুনবাজার বস্তিতে লাগা আগুনে আকতার হোসেন (১৯) ও আনোয়ার হোসেন (২১) নামে দুই যুবক দগ্ধ হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। গতকাল শুক্রবার রাত ১০টার পরপরই এই আগুন লাগে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিটের প্রচেষ্টায় রাত সোয়া ১১টার দিকে তা নিয়ন্ত্রণে আসে।

চিকিৎসকদের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া জানান, দগ্ধদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। তাদের শরীরের ৫০ শতাংশের বেশি দগ্ধ হয়েছে এবং অবস্থা আশঙ্কাজনক।

এদিকে ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার মাহফুজ রিবেন গণমাধ্যমকে জানান, শুক্রবার রাত ১০টার দিকে কল্যাণপুর নতুনবাজার বস্তির ভাঙারি ও আসবাবের দোকানে আগুন লাগে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিটের চেষ্টায় রাত সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এরমধ্যে বেশ কয়েকটি দোকানের পাশাপাশি পাশের টিনশেড বসত ঘরও পুড়ে যায়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি এই ফায়ার সার্ভিস কর্মকর্তা।

এই অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের প্রতিটি পরিবারকে জরুরিভাবে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এছাড়া তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য সেখানে পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহ করার ব্যবস্থা করা হয়েছে বলে সিটি করপোরেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, অগ্নিকাণ্ডের স্থানে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করা হয়েছে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যাবতীয় দেখাশোনার জন্য মেয়র ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নানকে সার্বক্ষণিক তদারকির দায়িত্ব দিয়েছেন।

এমন আরো সংবাদ

Back to top button