টিকে থাকতে আকাশ থেকে পানিতে স্পাইসজেট

করোনা মহামারিকালে ভ্রমণ ও ব্যবসা বাড়িয়ে টিকে থাকতে আকাশ থেকে নেমে পানিপথে ‘সি-প্লেন’ সেবা শুরু করতে যাচ্ছে ভারতীয় বিমান পরিবহন সংস্থা স্পাইসজেট।

এরই মধ্যে এয়ারলাইন্সটি ১৮টি গন্তব্য নির্দিষ্ট করেছে। এর মধ্যে একটি গন্তব্য কেভাদিয়া। এখানেই আছে ১৮২ মিটার উচ্চতার বিশ্বের সবচেয়ে উঁচু স্ট্যাচু। এই স্ট্যাচু ও দেশটির প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী বল্লভভাই প্যাটেলকে উৎসর্গ করে এই এই রুট বাছাই করা হয়েছে। এখন পর্যন্ত স্পাইসজেট ১৮টি সি-প্লেন রুট অনুমোদন করেছে।

এই মহামারিকালে সংস্থাটি নতুন নতুন পথে রাজস্ব আয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের এই চেষ্টার মধ্যে কার্গো পরিবহন ও ছোট ছোট বিমানে অল্প দূরের গন্তব্যে যাত্রীসেবাও রয়েছে।

নতুন এই উদ্যোগ সম্পর্কে স্পাইসজেটে চেয়ারম্যান অজয় সিং বলেন, সি-প্লেন সার্ভিসটি আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বেশ বড় ভূমিকা রাখবে। ভারত সরকার তাদের এই উদ্যোগকে স্বাগতও জানিয়েছে।

অনেক অর্থ ব্যয়ে বিমানবন্দর ও রানওয়ে তৈরি না করেই সেবা দেয়া যাবে। এখানে আকাশপথ ব্যবহার করা হচ্ছে কিন্তু তা স্বল্প দূরত্বের। অথচ বিমান পরিবহন সচল রাখা যাচ্ছে বলেও জানান তিনি।

শনিবার (৩১ অক্টোবর) স্পাইসজেটের এই নতুন উদ্যোগে প্রথম সি-প্লেন ফ্লাইটে ভ্রমণ করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আহমেদাবাদ থেকে কেভাদিয়া যাবেন বলে আশা করা হচ্ছে। বল্লভভাই প্যাটেলের ১৪৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে মোদির সেখানে যাওয়ার কথা রয়েছে।

৩০ মিনিট দূরত্বের গন্তব্যে যাত্রীরা স্পাইসজেটে নতুন এই সেবা নিতে পারবেন ১৫০০ রুপি দিয়েও। অর্থাৎ স্পাইসজেটের সি-প্লেনে সর্বনিম্ন এই অর্থ ব্যয় করে ভ্রমণ করা যাবে।

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button