বরিশালের অভ্যন্তরীণ রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ

দেশে বৈরী আবহাওয়া ও সব নদীবন্দরগুলোতে ২ নম্বর সতর্কসংকেত থাকায় বরিশালের অভ্যন্তরীণ রুটে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শুক্রবার (২৩ অক্টোবর) সকালে বিআইডব্লিউটিএর বরিশালের ট্রাফিক ইন্সপেক্টর মো. কবির গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

ট্রাফিক ইন্সপেক্টর মো. কবির বলেন, বৈরী আবহাওয়ার কারণে বৃহস্পতিবার (২২ অক্টোবর) ৬৫ ফুটের নিচের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। তবে আবহাওয়া আরও খারাপ হওয়ায় এবং নদী বেশি উত্তাল থাকায় অভ্যন্তরীণ ১২টি রুটের সব লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হওয়ার কারণে গত দুদিন ধরে মুষলধারে বৃষ্টি হচ্ছে দেশের বিভিন্ন বিভাগে। বরিশাল বিভাগেও হচ্ছে মুষলধারে বৃষ্টি। এতে ভোগান্তিতে পড়েছে নগরীর মানুষ। টানা বৃষ্টিতে নগরীর নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে নগরীর বহু এলাকায়।

বরিশাল আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকাল ৯টা থেকে শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বরিশালে।

অন্যদিকে শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৬২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বাতাসের গতিবেগ স্বাভাবিক রয়েছে।

এ ছাড়া বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের কারণে শুক্রবার সারা দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে। নিম্নচাপের কারণে উপকূল অঞ্চলে পানি বৃদ্ধি পাবে বলেও জানান তিনি।

এমন আরো সংবাদ

Back to top button