‘নারীদের আইপিএল খেলার জন্য পুরোপুরি প্রস্তুত সালমা-জাহানারা’

নারীদের আইপিএলে খেলতে যাওয়া সালমা খাতুন ও জাহানারা আলমের প্রস্তুতি বেশ ভালো। বেশি সময় না পাওয়ায়, নতুন কিছু না করে, অনুশীলনে শক্তির জায়গাগুলো নিয়েই কাজ করেছেন তারা। এমনটাই জানিয়েছেন দুই ক্রিকেটারের তত্ত্বাবধানে থাকা কোচ মাহবুব আলি জাকি। আইপিএলে খেলতে ইতোমধ্যে সংযুক্ত আরব আমিরাতে পৌঁছে গেছেন সালমা ও জাহানারা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয় ক্রিকেটার জাহানারা আলম। বিমানবন্দর ও সংযুক্ত আরব আমিরাতের টিম হোটেলের ছবি পোস্ট করেছেন ফেইসবুকে। নারী আইপিএলে খেলতে যাওয়া জাহানারা ও সালমাকে বরণ করে নিয়েছে তাদের দল।

এর আগেও ওয়েমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলছেন জাহানারা। সতীর্থের কাছ থেকে নিশ্চয়ই সে অভিজ্ঞতার কথা শুনেছেন সালমা। নারীদের আইপিএল তার কাছে যে নতুন। কেমন হয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ আসরের পরিবেশ, জাহানারার কাছ থেকে তা জানার চেষ্টা করেছেন, দেশের মাটিতে দুই ক্রিকেটারের তত্ত্বাবধানে থাকা কোচ মাহবুব আলি জাকিও।

এই কোচ বলেন, সালমা আর জাহানারার আইপিএলের অনুশীলনের দায়িত্বে ছিলাম আমি। আশা করছি ওদের প্রস্তুতি ভালো হয়েছে। আইপিএলের আবহ আর ধরন মাথায় রেখে অনুশীলনের চেষ্টা করা হয়েছে। মূলত প্লেয়ারদের চাহিদা মতো কাজ করেছি।

ওয়েমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ পুরুষদের আইপিএলের মতো অতো জমজমাট না হলেও, নারীদের ক্রিকেটে এর গুরুত্ব রয়েছে। এ মঞ্চে তাই ভালো করতে মুখিয়ে আছেন টাইগ্রেসদের প্রতিনিধিরা।

করোনা মহামারীতে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকায় ফিটনেসে ঘাটতি থাকা অস্বাভাবিক নয়। যদিও কোচ জাকির দাবি, ভালো অবস্থানেই পেয়েছেন দুই শিষ্যকে।

মাহবুব আলি জাকি বলেন, দীর্ঘ সময় ওরা খেলার বাইরে ছিলো। তবে ফিটনেসের দিক থেকে ওরা বেশ ভালো অবস্থানে আছে। করোনার সময়েও নিজেরা ফিটনেস নিয়ে কাজ করেছে। ওরা যেহেতু অলরাউন্ডার, তাই আইপিএলের চাহিদা অনুযায়ী বোলিং ও ব্যাটিংয়ে কাজ করা হয়েছে। স্ট্রেন্থ, স্কোরিং জোন- এসব নিয়ে কাজ করা হয়েছে। শক্তির জায়গাগুলোই চর্চা করেছে তারা। সবচেয়ে ভালো দিক হচ্ছে, দেশের নারী ক্রিকেটাররা এখন খেলতে খুব উৎসাহী।

৪ নভেম্বর থেকে শারজায় শুরু হবে ৩ দলের টুর্নামেন্ট। ভেলোসিটির হয়ে জাহানারা ও ট্রেইলব্লেজার্সের জার্সিতে নামবেন সালমা। একাদশে থাকলে ৫ নভেম্বর মুখোমুখি হবেন দুই টাইগ্রেস। দেশের নারী ক্রিকেটের দর্শকদের জন্য যা বেশ উপভোগ্যই হবে।

এমন আরো সংবাদ

Back to top button