তিশা ও ইরফানকে হত্যার হুমকি, চলছে মামলার প্রস্তুতি

‘বিজয়া’ নাটকের মাধ্যমে সনাতনী সম্প্রদায়কে কটাক্ষ, ধর্মান্তরকরণ ও সাম্প্রদায়িকতা উসকে দেওয়ার অভিযোগে অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও অভিনেতা ইরফান সাজ্জাদ, পরিচালক আবু হায়াত মাহমুদ ভুঁইয়া ও রচয়িতা সালেহ উদ্দীন সোয়েব চৌধুরীকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

‘বিজয়া’ নির্মাণ করায় নির্মাতা, গল্পকার ও অভিনয়শিল্পীদের হত্যার হুমকিও দিয়েছে কয়েকজন ফেসবুক ব্যবহারকারী।

নাটকটির প্রযোজনা প্রতিষ্ঠান ক্রাউন এন্টারটেইনমেন্টের ডেপুটি সিইও তাজুল ইসলামের জানান, ‘বিজয়া’ নিয়ে অশ্লীল মন্তব্যকারী এবং হত্যার হুমকিদানকারীর বিরুদ্ধে ক্রাউন কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা নিচ্ছে। এরই মধ্যে বেশকিছু অপরাধীর পরিচয় চিহ্নিত করা হয়েছে। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

এদিকে, আইনি নোটিশ পাঠানোর প্রসঙ্গে নির্মাতা আবু হায়াত মাহমুদ জানান, এমন নোটিশ হাস্যকর। কারণ, এখন পর্যন্ত নাটকের কোনো কিছুই আমরা প্রকাশ করিনি। তাহলে তারা কীভাবে নাটকের গল্প বুঝলেন? আগে তারা নাটকটি দেখুক তারপর মন্তব্য করুক। নাটকে ধর্মে আঘাত লাগে, এমন কোনো কাজ করার প্রশ্নই ওঠে না।’

লিটন কৃষ্ণ দাসের পক্ষ থেকে গতকাল লিগ্যাল নোটিশটি পাঠিয়েছেন আইনজীবী সুমন কুমার রায়। নোটিশপ্রাপ্তির ৭ দিনের মধ্যে বিতর্কিত ‘বিজয়া’ নাটকটি প্রত্যাহার করতে বলা হয়েছে। অন্যথায় তাদের বিরুদ্ধে দেশে প্রচলিত যে কোনো দেওয়ানি ও ফৌজদারি আদালতের আশ্রয় নেওয়া হবে বলে জানিয়েছেন আইনজীবী।

এমন আরো সংবাদ

Back to top button