স্পিক ঢাকার উদ্যোগে বাই-সাইকেল ভ্রমণ

মোঃ রাসেল আহম্মেদ

Bicycle travel at the initiative of Spike Dhaka
স্পিক ঢাকার উদ্যোগে বাই-সাইকেল ভ্রমণ

করোনাভাইরাস মহামারীর মধ্যে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত যানবাহন বাইসাইকেলকে উৎসাহী করতে আন্তর্জাতিক সামাজিক সংগঠন স্পিক ঢাকা এবং বাংলাদেশ ট্রাভেল রাইটার্স এসোসিয়েশনের উদ্যোগে আজ দুপুরে রাজধানীর উত্তরা থেকে গাজীপুরের নাগরি পর্যন্ত বাইসাইকেল ভ্রমণের আয়োজন করা হয়েছে। সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে এই বাইসাইকেল ভ্রমণের উদ্যোগ নেওয়া হয়। অংশগ্রহণকারী সকলে নিজস্ব বাইসাইকেল নিয়ে ভ্রমণ করেছে এবং আয়োজকদের পক্ষ থেকে টি-শার্ট, ক্যাপ, মাস্ক এবং দুপুরের খাবার প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন স্পীকের ঢাকা এম্বাসেডর আশরাফুজ্জামান উজ্জ্বল, বি এন্ড জি এলিভেটরের ম্যানেজিং ডিরেক্টর আব্দুল কাইয়ুম সুমন এবং স্পীক ঢাকার উদ্দোক্তা মোঃ রাসেল আহাম্মেদসহ অন্যান্যরা।
উদ্যোক্তারা বলেন, করোনা ভাইরাস মহামারীর মধ্যে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত যানবাহন বাই সাইকেলকে উৎসাহী করতে এই আয়োজন।পরিবেশ বান্ধব এই যান যা আমাদের দেহের শক্তি ও কার্যকারিতা বৃদ্ধি করে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এটি অবসরকালীন সময়ে ভাল বিনোদনের একটি অংশ।
এই বাই সাইকেল ভ্রমণ আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলেন, বি এন্ড জি এলিভেটর, জিসান ফুড, টাই ইউ আপ এবং এইস ই এন্ড আর।
উল্লেখ, স্পিক ঢাকা একটি আন্তর্জাতিক সামাজিক উদ্যোগ যা বিশ্বের ১১ টি দেশের ২৪ টি শহরে কাজ করছে এবং যেখান থেকে মানুষ একে অপরের সাথে ভাষা ও সাংস্কৃতিক আদান-প্রদান করতে পারে। বাংলা, ইংরেজি, জার্মান, জাপানিজ, পর্তুগীজ, স্প্যানিশ, ফরাসি সহ ৪০ টির বেশী ভাষা শিখার সুযোগ রয়েছে “স্পিক ঢাকা” এর মাধ্যমে এবং দেশের ভেতরে থেকেই আন্তর্জাতিক একটি কমিউনিটির অংশ হতে পারেন! পাশাপাশি আপনিও শেয়ার করতে পারেন আপনার যেকোন ভাষা অন্যদের সাথে।
এছাড়া সংগঠনটির পক্ষ থেকে প্রতি সপ্তাহে আন্তর্জাতিক এবং জাতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ ইসুতে অনলাইন এবং অফলাইনে সামাজিক সচেতনতা মূলত অনুষ্ঠানের আয়োজন করা হয়। যার মাধ্যমে সামাজিক সচেতনতা তৈরির পাশাপাশি একে অপরের সাথে বিভিন্ন বিষয়ে ধারণা এবং অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারে। এর মাধ্যমে তরুণদের গঠনমূলক ও নতুন নতুন উদ্ভাবনী কাজে উৎসাহ প্রদান করা হয়।

এমন আরো সংবাদ

Back to top button