চট্টগ্রামে প্রবেশের পাঁচ পথ বন্ধ

hur e jannat city get ctgকরোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় চট্টগ্রাম নগরীর পাঁচ প্রবেশপথ বন্ধ রাখার নির্দেশ দিয়েছে পুলিশ। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সোমবার রাত ১০টা থেকে এসব পথ বন্ধ থাকবে। সোমবার বিকেলে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান নিজ ক্ষমতাবলে এই আদেশ জারি করেন। পাঁচ প্রবেশ পথ হচ্ছে নগরীর শাহ আমানত সেতু, কালুরঘাট সেতু, কাপ্তাই রাস্তার মাথা, অক্সিজেন মোড় এবং সিটি গেইট।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘আশপাশের উপজেলা থেকে প্রতিদিন লোকজন চট্টগ্রাম শহরে প্রবেশ করছেন। এটি খুব ঝুঁকিপূর্ণ বিষয়, তাই আপাতত পাঁচটি প্রবেশ পথ আমরা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি। সেখানে পুলিশের নিরাপত্তা চৌকি স্থাপন করা হয়েছে। এসব প্রবেশ পথে মানুষের চলাচলও সীমিত থাকবে। জরুরী প্রয়োজন ছাড়া নগরীতে কেউ প্রবেশ কিংবা বের হতে পারবে না। সন্তোষজনক জবাব দিতে পারলে প্রবেশের অনুমতি দেওয়া হবে’।

তিনি আরো জানান, এসব প্রবেশ পথে ওষুধ, খাদ্য, জরুরি পণ্যবাহী পরিবহন, রপ্তানি পণ্যবোঝাই পরিবহন ও রোগী নিয়ে অ্যাম্বুলেন্স ছাড়া অন্য কোনো যানবাহন প্রবেশ করতে পারবে না।

উল্লেখ্য এর আগে রবিবার রাতে সিএমপি জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার থেকে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত নগরীতে ওষুধের দোকান ছাড়া সব দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এমন আরো সংবাদ

Back to top button