কাটাখালীর মেয়র আব্বাস তিন দিনের রিমান্ডে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্য করা রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার দুপুর ১ টার দিকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক শংকর কুমার শুনানি শেষে এ আদেশ দেন।

তার আগে দুপুর পৌনে ১ টার দিকে আব্বাসকে নিয়ে পুলিশের একটি দল আদালত চত্বরে পৌঁছায়। তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। আবেদনের পক্ষে শুনানি করেন মেট্রোপলিটন আদালত-২ এর পিপি অ্যাডভোকেট মোসাব্বির ইসলাম। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন।

এ বিষয়ে পিপি অ্যাডভোকেট মোসাব্বির ইসলাম জানান, মেয়রের রিমান্ড মঞ্জুর ছাড়াও এ ঘটনার সঙ্গে আরও কেউ জড়িত আছে কি-না সেই বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

অপরদিকে, আব্বাসকে আদালতে তোলাকে কেন্দ্র করে জোরদার করা হয় নিরাপত্তা ব্যবস্থা। এসময় আদালত চত্বরে প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়। মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৎপর দেখা যায় পুলিশ সদস্যদের।

১ ডিসেম্বর রাজধানীর একটি হোটেল থেকে র‌্যাব সদস্যরা পৌর মেয়র আব্বাসকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার করেন।পরের দিন তাকে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়।

 

এমন আরো সংবাদ

Back to top button