বারে ঢুকে বানরের মদপান

মানুষের আচরণ অনুকরণ করার ক্ষেত্রে বানরের তুলনা নেই। তারা খুব সহজেই মানুষের আচরণকে অনুকরণ করতে পারে। কিন্তু তাই বলে মানুষের মতো একেবারে বারে ঢুকে মদপান! সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের মন্ডলা জেলায়। বানরের ওই মদপানের দৃশ্য ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। খবর আনন্দবাজারের।

ভিডিওতে দেখা গেছে, প্রথমে বানরটি একটি বারে ঢোকে। তার পর নির্দিষ্ট জায়গা থেকে একটি মদের বোতল তুলে নেয়। এর পর বোতলের ছিপি নিজেই দাঁত দিয়ে খুলে মদ্যপান শুরু করে। এ সময় বারের মালিক বানরটিকে বিস্কুট সাধেন খাওয়ার জন্য। কিন্তু সেদিকে ভ্রুক্ষেপ না করে মদপানেই ব্যস্ত থাকে বানরটি। মানুষের মতোই মদের বোতলটি হাতে নিয়ে গলায় মদ ঢালতে শুরু করে। এমন ঘটনা দেখে বারে আসা লোকজন ও পথচারীরা অবাক হয়ে যান। দোকানের বাইরে দাঁড়িয়েও অনেকে ভিডিও শুরু করেন।

ওই পথে নিয়মিত যাতায়াতকারী এক পথচারী জানান, কয়েক দিন আগে ওই দোকানের বাইরে কয়েক ফোঁটা মদ মাটিতে পড়েছিল। বানরটি তা চেটে খেয়েছিল। তার পর থেকে নিয়মিত দোকানের কাছে ঘুরঘুর করত। বানরটিকে কিছুতেই তাড়ানো যেত না। প্রত্যক্ষদর্শীরা মনে করছেন, মদের স্বাদ বানরটির পছন্দ হয়েছিল। এ কারণেই বারে ঢুকে মদ খাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছিল বানরটি। অবশেষে তার ইচ্ছা পূর্ণতা পেল।

 

এমন আরো সংবাদ

Back to top button