উয়েফার কাছে ‘আজব’ এক আবেদন করেছে ইংল্যান্ডের সমর্থকরা

দীর্ঘ ৫৫ বছর পর বড় কোনো আসরের ফাইনালে উঠেছিল ইংল্যান্ড। ঘরের মাঠে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের স্বপ্ন বুনতে ছিল ইংলিশরা। কিন্তু লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে তাদের স্বপ্ন চুরমার করে শিরোপা জিতেছে ইতালি। এমন পরাজয় কিছুতেই মেনে নিতে পারছেন না ইংলিশ দর্শকরা। আবারও ফাইনাল আয়োজনের দাবি তুলে একটি পিটিশন করেছেন তারা, যেখানে স্বাক্ষর পড়েছে এক লাখেরও বেশি।

 

সমর্থকদের অভিযোগ, ম্যাচ চলাকালীন সময়ে ইতালির অন্তত দু’জন খেলোয়াড়কে লাল কার্ড দেখানো উচিত ছিল। বিশেষ করে ম্যাচের শেষের দিকে ইংলিশ তরুণ তারকা বুকায়ো সাকাকে টেনে ফেলে দেওয়ার অপরাধে লাল কার্ড দেখার কথা জর্জিও কিয়েল্লিনি। কিন্তু রেফারি তাকে শুধুমাত্র হলুদ কার্ড দেখিয়ে তাদের পক্ষ নিয়েছে। এ ছাড়াও ম্যাচে আরও বেশ কয়েকবার ইতালির খেলোয়াড়দের দ্বারা ফাউলের শিকার হয় ইংলিশ ফুটবলাররা। সেখানেও একটি লাল কার্ড দেখতে পারতো ইতালি, তাদের ম্যাচের ফল ভিন্ন হতো।

তবে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা ডাচ রেফারি বিয়র্ন কুইপার্স ওই ম্যাচে ইতালির বিপক্ষে পাঁচ হলুদ কার্ড দিলেও ইংলিশদের বিপক্ষে দিয়েছেন মাত্র একটি হলুদ কার্ড। পুরো ম্যাচে বিচক্ষণতার সঙ্গে খেলা পরিচালনা করেছেন তিনি। আর এমনিতেই ইংলিশ দর্শকদের এমন উদ্ভট দাবি মানবে না উয়েফা। যার কারণে এমন কোনো ফাইনাল পূণরায় হওয়ার সম্ভাবনা একদমই নেই বলা যায়।

এমন আরো সংবাদ

Back to top button