শুধু মৌখিক পরীক্ষায় ৪০৯ চিকিৎসক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ

মৌখিক পরীক্ষার মাধ্যমে ৪০৯ জন বিশেষজ্ঞ চিকিৎসক (জুনিয়র কনসালট্যান্ট, অ্যানেস্থেসিওলজি) নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। গতকাল মঙ্গলবার রাতে পিএসসি এ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

১০০ নম্বরের মৌখিক পরীক্ষায় পাস নম্বর ৫০। বয়সসীমা আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সর্বোচ্চ ৫০ বছর পর্যন্ত হতে হবে।

আগামী ১৮ জুলাই থেকে অনলাইনের মাধ্যমে শুরু হবে আবেদন প্রক্রিয়া। ওইদিন সকাল ১০টা থেকে এই আবেদন শুরু হয়ে চলবে ২৭ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

এদিকে, দেশে করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর ৪২তম বিশেষ বিসিএসের মাধ্যমে প্রথম দফায় ২ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হলেও পরবর্তীতে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হয়। সারাদেশে করোনা পরিস্থিতি মোকাবিলা করতে সরকার এই সিদ্ধান্ত নেয়।

যদিও ৪২তম বিশেষ বিসিএসের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সবাইকে নিয়োগ দিতে রাস্তায় নেমে আন্দোলন শুরু করেন প্রার্থীরা। তারা দাবি করেন, যেহেতু সারাদেশে সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসক সঙ্কট রয়েছে, সেটি বিবেচনা করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সবাইকে নিয়োগ দেয়া হোক। এতে করে দেশের প্রান্তিক পর্যায়ের মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত হবে, নতুন করে আর নিয়োগ প্রক্রিয়া শুরু করার প্রয়োজন হবে না, মেধাবীরা চাকরির সুযোগ পাবেন। তাদের এই দাবি আমলে নেয়নি সরকার।

 

এমন আরো সংবাদ

Back to top button