হাসলেন মেসি, কাঁদলেন নেইমার

অনেকের মতে সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। তবে সময়ের সেরা ব্রাজিলিয়ান পোস্টার বয় নেইমার জুনিয়র। অথচ দু’জনের কেউই বিশ্বকাপ কিংবা নিজ মহাদেশিয় টুর্নামেন্টে কোনো শিরোপ জিততে পারেনি এতদিন। অবশেষে সেই অধরা শিরোপা জিতেছেন মেসি। তবে শিরোপার খুব কাছ থেকে আক্ষেপ নিয়ে ফিরতেছে হয়েছে নেইমারকে। অবশ্য ব্রাজিল গেল আসরে শিরোপা জিতলেও ইনজুরির কারণে ছিলেন না নেইমার।

ক্লাব ক্যারিয়ারে নেইমার যখন বার্সেলোনায় যোগ দেন তখন থেকেই মেসির সঙ্গে বন্ধুত্ব গড়ে উঠে তার। দু’জনের বন্ধুত্বের কারণেই কোপার এই আসরে ব্রাজিল-আর্জেন্টিনার ফাইনাল দেখতে চেয়েছিলেন পিএসজির এই তারকা ফরোয়ার্ড। কেননা এই মঞ্চেই দু’জনের মধ্যে একজনের শিরোপা খরা কাটবে। মারাকানায় ঠিক তাই হয়েছে ক্যারিয়ারের পড়ন্ত সময়ে এসে আন্তর্জাতিক শিরোপা জিতেছেন মেসি। ঘরের মাঠে হেরে চোখের জলে মাঠ ছেড়েছেন নেইমার।

অবশ্য ম্যাচের পর মেসিকে জড়িয়ে ধরে কিছুক্ষণ কেঁদেছেন নেইমার। দু’জনের মধ্যে আবেগময় কণ্ঠে হয়তো অনেক কথাই রয়েছে। হয়তো বন্ধুর পড়ন্ত বেলায় একমাত্র আন্তর্জাতিক শিরোপা জয়ের জন্য অভিনন্দনও জানিয়েছেন নেইমার। তবে নিজের ক্যারিয়ারে কোপার শিরোপা জয় অধরা থেকে যাওয়ার কষ্ট তো অবশ্যই ছিল তার। আরও একবার কোপার শিরোপার জন্য অপেক্ষা বেড়েছে নেইমারের।

শিরোপাটা মেসিরই প্রাপ্য ছিল। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে দলকে টেনে তুলতেও শিরোপা জেতা হয়নি আর্জেন্টাইন সুপারস্টারের। পরের দুই মৌসুমে কোপার ফাইনালে আবারও ভরাডুবি তার। আসরজুড়ে দুর্দান্ত খেললেও কোনো আসরের ফাইনালে গোল করতে পারেননি মেসি। গোল করাতেও পারেননি তিনি। তবে এই আসরে গোল করতে না পারলেও দলকে শিরোপা জেতাতে দারুণ অবদান রেখেছেন তিনি। জিতেছেন গোল্ডেন বল ও গোল্ডেন বুট।

এমন আরো সংবাদ

Back to top button