টেস্ট থেকে অবসরে যেতে চান মাহমুদউল্লাহ

ক্যারিয়ারের পঞ্চশতম টেস্ট ম্যাচে এসে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। গতকাল শুক্রবার রাতে এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। ক্রিকইনফো বলছে, তৃতীয় দিনের খেলা শেষে সতীর্থদেরকে টেস্ট থেকে অবসর নেওয়ার ভাবনা জানান তিনি।

নানান অযুহাতে বহুদিন ধরে টেস্ট ক্রিকেট থেকে দূরে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। অবশেষে তামিম ইকবালের ইনজুরির সুবাদের ১৬ মাস পর সাদা পোশাকে ক্রিকেটে ফিরেছেন তিনি। সবশেষ পাকিস্তানের মাটিতে টেস্ট খেলার পর বেশ কয়েকটি সিরিজে তাকে দলে নেওয়া হয়নি।

লম্বা সময় পর দলে ফিরেই চমকে দিয়েছেন বাংলাদেশ দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে ধুকতে থাকা দলকে টেনে তুলতে খেলেছেন ১৫০ রানে অপরাজিত ইনিংস। তার দুর্দান্ত ইনিংসে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে লড়াই চালিয়ে যাচ্ছে বাংলাদেশ।

চলমান টেস্ট ম্যাচের মাত্র তিন দিন শেষ হলো আরও বাকি দুই দিন। এরই মধ্যে সাদা পোশাকের ক্রিকেট থেকে অবসরে যাওয়া সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন তিনি। টেস্ট শেষেই সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানাতে যাচ্ছেন সাইলেন্ট কিলার নামে খ্যাতি পাওয়া এই ব্যাটসম্যান।

বাংলাদেশের হয়েছে ক্যারিয়ারের ৫০তম টেস্ট ম্যাচ খেলছেন মাহমুদউল্লাহ। এই টেস্টের আগে, ৪৯টি টেস্ট খেলে চারটি সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরি করেন তিনি। প্রায় ৩২ এভারেজে ২ হাজার ৭৬৪ রান করেছেন তিনি। চলমান টেস্ট শেষে এই সংখ্যাটা আরও বেড়ে যাবে।

 

এমন আরো সংবাদ

Back to top button