শোককে শক্তি বানিয়ে শেষ আটে ডেনমার্ক

কাজে কলমে দল হিসেবে খুব একটা শক্তিশালী নয় ডেনমার্ক। তবে তাদের মানসিক মনোবল এতোই প্রবল যে, মানসিক শক্তির জোরে দারুণ ফুটবল খেলে যাচ্ছে তারা। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলতে এসে প্রথম ম্যাচের ১৫ মিনিটে তারকা ফুটবলার ক্রিস্টিয়ান এরিকসনের অজ্ঞান হয়ে মাঠ ছাড়াটা দলটাকে শোকাহত করে। তবে এই শোককে শক্তি হিসেবে কাজে লাগিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে তারা।

গ্রুপ পর্বে রাশিয়াকে হারিয়ে শেষ ষোলোতে জায়গা করে নেওয়া দলটি নকআউটে এসে ওয়েলসে উড়িয়ে দিয়েছে। দুর্দান্ত খেলার পাশাপাশি বড় জয়ে শেষ আটে জায়গা করে নিলো ১৯৯২ সালের ইউরো চ্যাম্পিয়নরা। ১৭ বছর পর প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে খেলবে ডেনিশরা।

আজ শনিবার আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় ৪-০ গোলে জিতেছে ডেনমার্ক। ডলবার্গের জোড়া গোলের পর শেষ দিকে ব্যবধান বাড়ান ইওয়াখিম মেইল ও মার্টিন ব্র্যাথওয়েট। তাদের সঙ্গে হেরে বিদায় নেয় গেরেথ বেলেদের ওয়েলস।

প্রথমার্ধে ছন্দময় ফুটবলে ওয়েলসকে চেপে ধরে ডেনমার্ক। দারুণ কয়েকটি সুযোগ তৈরি করে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও শক্ত করে ডেনিশরা। শুরুতে ব্যবধান দ্বিগুণ করে তারা। শেষের দিকে ব্যবধান ৪-০ করে মাঠ ছাড়ে এরিকসনকে ছাড়া খেলতে নামা দলটি।

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button