আর্জেন্টিনা শুধু গোলটাই করেছে, খেলেছে প্যারাগুয়ে

যদি ফুটবল মাঠে গোলের চেয়ে নান্দনিকতাকে বেশি প্রাধান্য দেওয়া হয়। তবে প্যারাগুয়ের বিপক্ষে শুধু গোলটাই করেছে আর্জেন্টিনা। এ ছাড়া ছন্দময় ফুটবল কিংবা নান্দনিকতার রেখা দারুণভাবে এঁকে দিয়েছে প্যারাগুয়ে। কিন্তু দিনশেষে যখন গোলটাই সাফল্য তখন জয়টাও গিয়েছে মেসিদের ভাগ্যেই। দাপুটে ফুটবল খেলেও হেরেছে প্যারাগুয়ে।

আজ মঙ্গলবার ভোরে ব্রাজিলের ইস্তাদিও ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ১-০ গোলে জিতেছে লিওনেল স্কোলানির শিষ্যরা। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন পাপু গোমেজ।

শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে ভীত গড়ে আর্জেন্টিনা। দশম মিনিটে ডান পাশে ডি মারিয়ার কাছ থেকে বল পেয়েই জালে জড়ান গোমেজ। ১৬তম মিনিটে বল নিয়ে ডি-বক্সের ভেতর ঢুকার পথেই ট্যাকেলের শিকার হন আগুয়েরো। সেখান থেকে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। মেসির নেওয়া শটটি দূরের পোস্টে বাইরে দিয়ে চলে যায়।

পিছিয়ে পড়ে আক্রমণে গতি বাড়ায় প্যারাগুয়ে। লম্বা লম্বা পাসে একের পর এক আক্রমণ করে তারা। দলটিতে বড় তারকা মানের খেলোয়াড় না থাকায় সুযোগ তৈরি করেও জালে জড়াতে ব্যর্থ হতে হয় বার বার।

প্রথমার্ধের যোগ করা সময়ে বাম পাশ থেকে গোমেজের নেওয়া শট ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে জড়ায় প্যারাগুয়ে। তবে রেফারি ভিএআরের সাহায্য অফসাইডের কারণে গোলটি বাতিল করেন।

 

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার একইভাবে ধরে রাখে প্যারাগুয়ে। টানা চার বার কর্নার কিকে আর্জেন্টিনাকে চেপে ধরে তারা। আর্জেন্টিনার চেয়ে বেশি সুযোগ তৈরি করেও ভালো ফিনিংশ দিতে পারেনি তারা।

দ্বিয়ার্ধের পুরোটা সময় আর্জেন্টিনাকে মাঝে মধ্যে ছাড়া বল দখলেই রাখার সুযোগ দেয়নি প্যারাগুয়ে। আধিপত্য ধরে রেখে দারুণ ছন্দ ও গতিময় ফুটবলে আর্জেন্টিনার রক্ষণে ভীত গড়তে থাকে তারা। তবে নির্ধারিত সময়ে কোনো গোল করতে না পারায় হেরে মাঠ ছাড়ে প্যারাগুয়ে।

 

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button