বিধিনিষেধের মধ্যেই ২০৪ ইউপিতে চলছে ভোটগ্রহণ

চলমান বিধিনিষেধের মধ্যেই দেশে ২০৪ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোট গ্রহণ চলছে। একইসঙ্গে লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপ-নির্বাচন এবং ঝালকাঠি সদর ও দিনাজপুরের সেতাবগঞ্জ পৌরসভায়ও ভোট গ্রহণ চলছে। আজ সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

আজ যে ২০৪ ইউপিতে ভোট হচ্ছে তার মধ্যে বরিশাল বিভাগের ১৭৩টি ইউপি, নরসিংদী জেলার দুটি, গাজীপুর জেলার ছয়টি, মাদারীপুরের ১৩টি, সুনামগঞ্জের ২টি, লক্ষ্মীপুরের ৬টি এবং রংপুর ও বগুড়ার একটি করে ইউপি রয়েছে। এ ছাড়া ২০৪ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ২০টিতে ইভিএমে ( ইলেকট্রনিক ভোটিং মেশিন) ভোটগ্রহণ করা হচ্ছে। লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন এবং পৌরসভা দুটির ভোটগ্রহণও হচ্ছে ইভিএমে।

 

নির্বাচন উপলক্ষে গত শনিবার মধ্যরাত থেকে নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয় যা আগামীকাল মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত বলবৎ থাকবে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচনের জন্য র‌্যাবের ১০টি টিম, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৮ প্লাটুন সদস্য, প্রতি তিন ইউনিয়নের জন্য পুলিশের একটি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। দুটি পৌরসভার প্রতিটির জন্য র‌্যাবের দুটি, দুই প্লাটুন বিজিবি এবং পুলিশের স্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে।

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button