সাতক্ষীরায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ৮৫ জন

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসাধীন একজন রোগী মারা গেছেন। এছাড়া চারজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন।

গতকাল বৃহস্পতিবার থেকে আজ শুক্রবার পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এ নিয়ে সাতক্ষীরায় করোনায় মারা গেলেন ৫৬ জন। উপসর্গ নিয়ে মারা গেলেন ২৫৯ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় ১৮৮ জনের শরীরে নমুনা পরীক্ষায় ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যা পরীক্ষঅর অনুপাতে সনাক্তের হার ৪৫ দশমিক ২১ শতাংশ।

সাতক্ষীরায় করোনা সংক্রমণের হার না কমায় চলমান লকডাউন তৃতীয় দফায় ২৪ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত দেন। এর আগে গত ৫ জুন থেকে জেলায় প্রথম পর্যায়ে সাত দিনের লকডাউন শুরু হয়।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় সভা থেকে মেডিকেল কলেজ হাসপাতালকে পূর্ণাঙ্গ করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করা হয়েছে। এদিকে করোনার ঊর্ধ্বমুখী গতি নিয়ন্ত্রণে দুই সপ্তাহব্যাপী লকডাউনে শুক্রবার পুলিশ সাতক্ষীরা শহরের বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়েছে। বাঁশ ও চেয়ার টেবিল ফেলে যানবাহন ও বিনা কারণে চলাচলে বাধা দিচ্ছে পুলিশ।

জরুরি প্রয়োজনে মানুষ পায়ে হেঁটে যাতায়াত করছেন। তবে ছাড় রয়েছে জরুরি সেবা প্রতিষ্ঠান ও যানবাহনের জন্য।

 

এমন আরো সংবাদ

Back to top button