রোনালদোর রেকর্ড গড়া রাতে পর্তুগালের স্বস্তির জয়

অনেকগুলো রেকর্ড গড়ার প্রত্যয় নিয়ে মাঠে নেমেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু হাঙ্গেরির জমাট রক্ষণে অপেক্ষা বাড়ার আশঙ্কা জেগেছিল রোনালদোর মনে। তবে তা আর বাড়তে দেননি তিনি। শেষের দিকে জোড়া গোল করে ফ্রান্স কিংবদন্তি মিশেল প্লাতিনিকে ছাড়িয়ে ইউরোর সর্বোচ্চ গোলদাতার খেতাব নিজের করে নিয়েছেন তিনি। একই সঙ্গে জার্মানির বাস্তিয়ান শোয়াইনস্টাইগারকে ছাড়িয়ে ইউরোপের খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ ম্যাচ খেলার কীর্তিও গড়েন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

রোনালদোর রেকর্ডময় রাতে বুদাপেস্টের ৬৭ হাজার দর্শককে হতাশ করে দিয়ে ৩-০ গোলের জয় পেয়েছে পর্তুগাল। তবে জয় পেলেও হাঙ্গেরির রক্ষণ ভাঙতে প্রচুর পরিশ্রম করতে হয়েছে রোনালদো-ব্রুনো ফের্নান্দেসদের। তার উপর দর্শকদের একপেশী সাপোর্ট তো ছিলই বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে।

পুরো ম্যাচে পর্তুগালকে আটকে রাখতে সক্ষম হলেও শেষ আট মিনিটে আর তা ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। এ সময়ে গুনে গুনে তিনবার হাঙ্গেরির জালে বল জড়ান রোনালদো ও রাফায়েল গুয়েরেইরো। যদিও এই ম্যাচ দিয়ে ইউরোতে পাঁচবার খেলার খেতাবও নিজের করে নেন রোনালদো।

শুরু থেকে শেষ পর্যন্ত প্রাণবন্ত লড়েছে পর্তুগাল। কিন্তু প্রতিপক্ষে জমাট রক্ষণের বাধায় গোলমুখ খুলতে বর্তমান চ্যাম্পিয়নদের অপেক্ষা করতে হয়েছে ৮৪ মিনিট পর্যন্ত। এরপর আর আসলে কিছুই করার ছিল না হাঙ্গেরির। একের পর এক গোলে জয় তুলে নেয় পর্তুগাল। পুরো ম্যাচে সাতবার গোলমুখ শট নেয় পর্তুগাল, আর পাল্টা তিনবার নেয় হাঙ্গেরি। তবে ফলটা যায় পর্তুগালেরই ভাগ্যে।

এমন আরো সংবাদ

Back to top button