বিদেশগামীদের ভুয়া করোনা সনদ প্রদানকারী চার প্রতারক রিমান্ডে

বিদেশগামী যাত্রীদের কাছে করোনার জাল সনদ বিক্রির অভিযোগে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে গ্রেপ্তার চারজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ এ রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডকৃতরা হলেন মো. ইলিয়াস, দীপক চন্দ্র বৈদ্য, জাকির হোসেন ও নুরনবী।

মামলার তদন্ত কর্মকর্তা তেজগাঁও থানার এসআই হযরত আলী মিলন তাদের ৫ দিনের রিমান্ড আবেদন করেন। রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা অত্যন্ত চতুর প্রকৃতির। তারা একটি সংঘবদ্ধ জাল সনদপত্র জালিয়াতি চক্রের সক্রিয় সদস্য। প্রাথমিক তদন্তে জানা যায়, আসামিরা নিজেরাই ডাক্তার সেজে কোভিড-১৯ এর জাল সনদ তৈরিসহ বিদেশগামী যাত্রীদের কাছে তা বিক্রি করে নিজেরা লাভবান হওয়ার জন্য প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাৎ করতো।

আবেদনে আরও বলা হয়, জাল সনদকে খাঁটি হিসেবে ব্যবহারের লক্ষ্যে বিভিন্ন লোকজনের কাছে এই জাল সনদপত্র বিক্রি করে। তাদের প্রযুক্তিগত সহায়তা দিচ্ছে একটি সংঘবদ্ধ চক্র। যারা এখনো ধরা-ছোঁয়ার বাইরে আছে। এই ধরনের অপরাধীরা জাল সনদপত্র তৈরি করে দেশের জনগণের ব্যাপক ক্ষতিসাধন করছে। এ অবস্থায় মামলার ঘটনার মুল রহস্য উদঘাটন, সংঘবদ্ধ জাল সনদপত্র জালিয়াতি চক্রের সক্রিয় সদস্যদের গ্রেপ্তার এবং আসামিদের কাছে থাকা আরও জাল সনদপত্র উদ্ধারের জন্য তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা প্রয়োজন।

এর আগে গতকাল সোমবার তেজগাঁও থানার পুরাতন এয়ারপোর্ট রোডের বিজয় সরণির ‘সিএসবিএফ হেলথ সেন্টার’ নামক প্রতিষ্ঠানের সামনে থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব। এ ঘটনায় নায়েব সুবেদার সামসুল আলম তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন।

 

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button