ফের রিয়ালের দায়িত্ব ছাড়লেন জিদান

২০১৮ সালে রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব ছেড়েছিলেন ক্লাবটির সময়ের সেরা ফুটবলার জিনেদিন জিদান। শীর্ষে থেকে সেবার দায়িত্ব ছাড়লেও এবার ছাড়লেন হতাশা নিয়েই। নতুন করে দায়িত্ব নেওয়ার পর চলতি বছরের বেশিরভাগ ম্যাচের ফলাফল চাহিদা মতো না হওয়ায় এ সিদ্ধান্ত নিলেন জিদান।

স্প্যানিশ ক্লাবটিকে তার সিদ্ধান্তের কথা জানানোর পাশাপাশি জিদানও এও বলেছেন, তাৎক্ষণিকভাবে তার সিদ্ধান্ত কার্যকর হবে।

স্প্যানিশ পত্রিকা এএস’র খবরে বলা হয়েছে, লা লিগার শিরোপা জিততে ব্যর্থ হওয়ার পর রিয়ালে তার ভবিষ্যৎ নির্ধারণ করতে দিনকয়েকের সময় নিয়েছিলেন জিদান। অবশেষে তিনি ক্লাব ছাড়ার সিদ্ধান্তই নিয়েছেন। প্রথম দফায় রিয়ালের কোচিংয়ের দায়িত্ব নিয়ে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ এবং দুটি লা লিগা শিরোপা জিতেছিলেন ফরাসি এই কিংবদন্তী। তবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়াটা খুব একটা সুখকর হয়নি তার।

প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে খুব অল্প ব্যবধানে লিগ শিরোপা হারানোর পর এ সিদ্ধান্ত নিয়েছেন জিদান। লিগে অ্যাতলেটিকোর দুই পয়েন্ট পিছনে থেকে দ্বিতীয় স্থান অর্জন করে রিয়াল মাদ্রিদ। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে ছিটকে গেছে তার দল এবং কোপা দেল রে থেকেও ছিটকে যায় রিয়াল। ফলে ১১ বছর পর কোন ট্রফি ছাড়া মৌসুম শেষ করল ইউরোপের সফলতম দলটি।

এমন আরো সংবাদ

Back to top button