শ্রীলঙ্কার সঙ্গে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন মুশফিক-মিরাজ

শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন টাইগার স্পিনার মেহেদি হাসান মিরাজ। ক্যারিয়ারের প্রথমবারের মতো আইসিসি’র ওয়ানডে বোলিং র‌্যাকিংয়ের দ্বিতীয়স্থানে উঠে এসেছেন তিনি। এ ছাড়াও সেরা দশে ফিরেছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। আজ বুধবার আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাকিং থেকে এ তথ্য জানা যায়।

এর আগে ক্যারিয়ার সেরা পাঁচে ছিলেন মিরাজ। এবার লঙ্কানদের সঙ্গে প্রথম দুই ম্যাচের দুর্দান্ত পারফরম্যান্স করে আরও তিন ধাপ এগিয়েছেন তিনি। মুস্তাফিজ আট ধাপ এগিয়ে নবম স্থানে এসেছেন। ২০১৮ সালে বাঁহাতি এ পেসার ছিলেন ক্যারিয়ার সেরা পঞ্চম স্থানে। আইসিসির হালনাগাদ করা র‍্যাংকিংয়ে মিরাজের রেটিং পয়েন্ট ৭২৫ ও মুস্তাফিজের ৬৫২।

এদিকে, লঙ্কানদের বিপক্ষে প্রথম ম্যাচে ৮৪ ও দ্বিতীয় ম্যাচে ১২৫ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেওয়ার পুরস্কার পেয়েছেন মুশফিকুর রহিম। বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে পরিশ্রমী এই ক্রিকেটার প্রথমবারের মতো আইসিসির ব্যাটিং র‌্যাকিংয়ের ক্যারিয়ার সেরা ১৪তম স্থানে জায়গা করে নিয়েছেন। তার রেটিং পয়েন্ট ৭৩৯, তার পিছে ৭২৩ রেটিং পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট।

এমন আরো সংবাদ

Back to top button