খাওয়া যাবে হোটেলে বসে

করোনাভাইরাস মোকাবিলায় আরেক দফা বিধিনিষেধ বাড়িয়ে আজ রোববার প্রজ্ঞাপন জারি করেছে সরকার। তবে নতুন নির্দেশনা অনুযায়ী হোটেল, রেস্তোরাঁ ও খাবারের দোকানে ধারণক্ষমতার ৫০ শতাংশ আসনে গ্রাহককে বসিয়ে খাওয়ানো যাবে।

এর আগে গতকাল শনিবার আজ থেকে দেশের সব রেস্টুরেন্ট পুরোপুরি খুলে দেওয়ার দাবি জানায় বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি। স্বাস্থ্যবিধি মেনেই রেস্টুরেন্ট চালু করতে চান মালিকেরা। না হলে থালা-বাটি নিয়ে প্রেসক্লাবের সামনে দাঁড়াবেন, এমন ঘোষণাও দেওয়া হয়।

সংগঠনটির দেওয়া তথ্য অনুযায়ী দেশে হোটেল রেস্তোরাঁর সঙ্গে জড়িত ৩০ লাখ শ্রমিক-কর্মচারী। সব মিলিয়ে রেস্তোরাঁ খাতের ওপর নির্ভরশীল মানুষ প্রায় দুই কোটি। বিশাল এই জনগোষ্ঠীর জীবন-জীবিকার বিষয়টি মাথায় রেখে রেস্টুরেন্ট খুলে দেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি।নতুন বিধিনিষেধের প্রজ্ঞাপনে তাদের সে দাবি পূরণ হলো।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার চলতি বছর প্রথমে ৫ এপ্রিল থেকে সাত দিনের জন্য গণপরিবহন চলাচলসহ বিভিন্ন ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছিল। পরে তা আরও দুদিন বাড়ানো হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও কঠোর বিধিনিষেধ দিয়ে ‘সর্বাত্মক লকডাউন’ শুরু হয়। পরে তা কয়েক দফা বাড়িয়ে ২৩ মে পর্যন্ত বাড়ানো হয়, যা আবার বাড়ল।

 

এমন আরো সংবাদ

Back to top button