বকেয়া ভাতা পরিশোধের দাবিতে ইউপি সদস্যদের মানববন্ধন

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার বৈরচুনা ইউনিয়ন পরিষদ সদস্যদের ৪৬ মাস (৪ বছর) যাবত ভাতা প্রদান না করে তা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে চেয়ারম্যান জালাল উদ্দিনের বিরুদ্ধে। এর প্রেক্ষিতে অভিযুক্ত চেয়ারম্যানের অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ সোমবার ইউনিয়ন পরিষদের সামনে ইউনিয়ন পরিষদের ভাতা বঞ্চিত সকল সদস্য-সদস্যা ও এলাকাবাসীর আয়োজনে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে ভুক্তভোগী ইউপি সদস্য ছাড়াও এলাকার বিক্ষুব্ধ লোকজন অংশ নেন।

এসময় বক্তব্য রাখেন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আতাবুর রহমান, সদস্য মলেন চন্দ্র রায়, আফজাল হোসেন ও সদস্য মোমেনা বেগম।

 

তারা বলেন, আমরা ৪ বছর ধরে কোনো সম্মানি ভাতা পাচ্ছি না। ইউনিয়নে পর্যাপ্ত আয় হলেও আমাদের ভাতা দিচ্ছেন না চেয়ারম্যান। প্রতি সদস্যের ২ লাখ ২ হাজার ৪০০ টাকা ভাতা পাওনা বকেয়া পড়ে থাকায় তারা মানবেতর জীবনযাপন করছেন। ভাতার কথা বললেই চেয়ারম্যান আমাদের হুমকি ধামকি দিচ্ছেন এবং বিভিন্ন বরাদ্দের হিসাব চাইতে গেলে হিসাব না দিয়ে তিনি আমাদের সাথে খারাপ ব্যবহার করেন। জরুরি ভিত্তিতে তাদের ন্যায্য ভাতা পরিশোধ করা না হলে তারা কঠোর আন্দোলনসহ আইনের আশ্রয় গ্রহণ করবেন বলে ঘোষণা দেন।

তবে অভিযোগ অস্বীকার করে বৈরচুনা ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন জানান, সদস্যদের ভাতা দেয়ায় মতো ইউনিয়ন পরিষদ ফান্ডে কোনো টাকা নেই।

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button