বিতণ্ডায় জড়ানো সেই ম্যাজিস্ট্রেট বরিশালে বদলি

‘লকডাউনের’ মধ্যে পরিচয়পত্র দেখা নিয়ে চিকিৎসকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ানো নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. মামুনুর রশীদকে বরিশাল বিভাগে বদলি করা হয়েছে। গত বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে বদলি করে। গত ১৮ এপ্রিল ‘লকডাউনের’ পঞ্চম দিনে রাজধানীর এলিফ্যান্ট রোডে পরিচয়পত্র ও মুভমেন্ট পাস নিয়ে বাকবিতণ্ডায় জড়ান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সহযোগী

অধ্যাপক ডা. সাঈদা শওকত জেনি, ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ ও পুলিশ কর্মকর্তারা। চেকপোস্টে পুলিশ সদস্যরা ডা. জেনির কাছে তার আইডি কার্ড দেখতে চাইলে তিনি তা সঙ্গে আনেননি বলে জানান। এর পর তার কাছে মুভমেন্ট পাস দেখতে চাওয়া হয়। তখন ডা. জেনি বলেন, ডাক্তারের মুভমেন্ট পাস লাগে? এর পর জেনি তার গাড়িতে বিএসএমএমইউর স্টিকার ও হাসপাতাল থেকে পাওয়া তার পাস দেখান। এর পরও পুলিশ তার কাছে আইডি কার্ড দেখতে চায়। এ নিয়ে তাদের মধ্যে ব্যাপক বাগ্বিত-া হয়। এর একটি ভিডিও ক্লিপও ফেসবুকে ভাইরাল হয়।

ওই ঘটনার পর চিকিৎসকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) চিকিৎসককে ‘হেনস্তায়’ জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থার দাবি জানায়। অন্যদিকে, পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিতে ওই চিকিৎসক ম্যাজিস্ট্রেট ও পুলিশকে ‘তুই’ সম্বোধন করে গালি দিয়েছেন অভিযোগ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়।

এমন আরো সংবাদ

Back to top button