সাবেক সাংসদ গাজী আমজাদ হোসেন মিলন আর নেই

সিরাজগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা গাজী ম ম আমজাদ হোসেন মিলন মারা গেছেন। (ইন্না লিল্লাহি…রাজিউন) । আজ রোববার বেলা ১১টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় সিরাজগঞ্জের এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। রোববার বাদ আসর তাড়াশ কেন্দ্রীয় ঈদগাহ মাঠে আমজাদ হোসেন মিলনের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ মাগরিব তার নিজ গ্রাম মাগুড়া বিনোদের খেলার মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফনের কথা রয়েছে।

জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসে জটিলতায় ভুগছিলেন। গত ১০ এপ্রিল সকালে তিনি নিজ বাসভবনে শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে তাকে এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই দিন তার অবস্থার অবনতি হলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (লাইফ সাপোর্ট) নেওয়া হয়। সেখানে আটদিন চিকিৎসাধীন থাকার পর রোববার তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আমজাদ হোসেন মিলন ১৯৭১ সালে চলনবিলে যুদ্ধকালীন সংগঠন পলাশ ডাঙ্গা যুবশিবিরের সহ-সর্বাধিনায়ক হিসেবে সম্মুখযুদ্ধে অংশগ্রহণ করেন। আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন মিলন তাড়াশ উপজেলার মাগুড়াবিনোদ ইউনিয়নের দুইবার চেয়ারম্যান, তাড়াশ উপজেলা পরিষদের দুইবার চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৪ সালের উপনির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি তাড়াশ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন সময়ে সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

 

এমন আরো সংবাদ

Back to top button