চলন্ত ভ্যানে জন্ম নবজাতকের, রাস্তায় পড়ে মৃত্যু

ব্যাটারিচালিত একটি ভ্যান থেকে পড়ে গিয়ে মৃত্যু হয়েছে সদ্য জন্ম নেওয়া এক শিশুর। গতকাল মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে নীলফামারী সদর উপজেলার যাদুরহাট-নীলফামারী সড়কের পাঁচমাথা মোড়ে।

জানা গেছে, নীলফামারী সদর উপজেলার চাপড়া সরনজামী ইউনিয়নের যাদুরহাট মহুবার রহমানের স্ত্রী রুবিনা বেগমের প্রসবব্যথা উঠলে প্রথমে তাকে নিজ গ্রামের কমিউনিটি ক্লিনিকে ভর্তি করা হয়। পরে জেলা সদর হাসপাতলে নেওয়ার পথে ব্যাটারিচালিত ভ্যানে ছেলেসন্তান জন্ম দেন তিনি। হাসপাতালে যাওয়ার পথে চলন্ত ভ্যান থেকে রাস্তায় ছিটকে পড়ে নবজাতক। মাথায় আঘাত পাওয়ায় মৃত্যু হয় তার।

রুবিনার স্বামী মহুবার রহমান জানান, তার স্ত্রীর প্রসবব্যথা উঠেলে গ্রামের কমিনিউটি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়। সেখানে নরমাল ডেলিভারি না হওয়ায় তাকে জেলা সদর হাসপাতালে নিতে পরামর্শ দেন স্বাস্থ্যকর্মীরা। ব্যাটারিচালিত ভ্যানে করে নিজের স্ত্রীকে হাসপাতালে নেওয়ার সময় সন্তান জন্ম ও পড়ে যাওয়ার ঘটনাটি ঘটে। ওই অবস্থায় স্ত্রী ও সন্তানকে হাসপাতালে নিয়ে যান মহুবার। সেখানে নবজাতককে মৃত ঘোষণা করেন সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রুবিনা বেগমকে নীলফামারী সদর হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

নীলফামারী আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) অমল রায় জানান, চলন্ত ভ্যান থেকে রাস্তায় ছিটকে পড়ায় নবজাতকের মাথায় আঘাত লাগে। এতেই তার মৃত্যু হয়।

 

এমন আরো সংবাদ

Back to top button