অনলাইন ক্লাসে শাবি শিক্ষকের ধূমপানের ছবি ভাইরাল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অনলাইন ক্লাসে এক শিক্ষকের ধূমপান করার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে শিক্ষকপাড়ায় বয়ে যাচ্ছে আলোচনা-সমালোচনার ঝড়। গত শুক্রবার (৯ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধূমপানের এ ছবি ভাইরাল হয়। ভাইরাল হওয়া শিক্ষক অধ্যাপক ড. মাজহারুল ইসলাম মজুমদার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগে কর্মরত।

জানা যায়, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে গেলে গত বছরের এপ্রিল থেকে অনলাইনে ক্লাস শুরু হয়। পরবর্তী সময়ে টার্মটেস্ট নেওয়া শুরু করে শাবিপ্রবি। এতে অন্যান্য বিভাগের মতো ব্যবসায় প্রশাসন বিভাগেও অনলাইন ক্লাস, টার্মটেস্ট অ্যাসাইনমেন্ট নেওয়া শুরু করে। তবে ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক ড. মাজহারুল হাসান মজুমদার বিভিন্ন ব্যাচের অনলাইন ক্লাস নেওয়ার সময় একাধিকবার ধূমপান করেন বলে জানান শিক্ষার্থীরা। পরে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

এ বিষয়ে অধ্যাপক ড. মাজহারুল হাসান মজুমদারের কাছে জানতে বেশ কয়েকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।বিষয়টি নিয়ে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ বলেন, অনলাইন ক্লাসে ধূমপান করলে শিক্ষার্থীরা এর মাধ্যমে ক্ষতিগ্রস্ত বা প্রভাবিত হতে পারে। তাই অনলাইন ক্লাসে বসে ধূমপান করা উচিত হয়নি।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মো. মহিবুল আলম বলেন, শিক্ষার্থী ছাড়াও যারা ধূমপান করে না, তাদের সামনে প্রকাশ্যে ধূমপান করা অনৈতিক কাজ। এ ধরনের কাজ যারা করবে তাদের দায়ভার শিক্ষক সমিতি নেবে না। এসব কর্মকা-ের সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক। এ বিষয়ে যোগাযোগ করলে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ সাংবাদিকদের কাছে মন্তব্য করতে রাজি হননি।

 

এমন আরো সংবাদ

Back to top button