মামুনুল-রফিকুলের সমালোচনা করে বিপাকে এক প্রধান শিক্ষক

হেফাজত নেতা মামুনুল হক ও ‘শিশু বক্তা’ খ্যাত রফিকুল ইসলাম মাদানীকে নিয়ে সমালোচনা করায় বিপাকে পড়েছেন সুনামগঞ্জের দিরাই উপজেলার রফিনগর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসবি গোলাম মোস্তফা। এক সালিসে হেফাজত নেতাকর্মীরা তাকে চাকরিচ্যুত করার দাবি জানিয়েছেন।

এ ঘটনায় উপজেলায় উত্তেজনা সৃষ্টি হয়। পরে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছে। জানা গেছে, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বিষয়টি জেনেছেন। পরে তিনি সুনামগঞ্জের জেলা প্রশাসককে ফোন দিয়ে এসবি গোলাম মোস্তফার নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেন। জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন সে অনুযায়ী ব্যবস্থাও নিয়েছেন।

স্থানীয়রা জানান, গত রোববার সকালে দিরাই উপজেলার রফিনগর ইউনিয়নের বাংলাবাজারে একটি হোটেলে নাস্তা করছিলেন প্রধান শিক্ষক এসবি গোলাম মোস্তফা। কথা প্রসঙ্গে তিনি হেফাজত নেতা মাওলানা মামুনুল হক ও রফিকুল হক মাদানী ধর্মের অপব্যাখ্যা করে ধর্মপ্রাণ মানুষকে বিভ্রান্ত করছেন বলে পরিচিতজনদের সতর্ক করেন। এ সময় স্থানীয় এক হেফাজত নেতা তার বক্তব্য শুনে গোলাম মোস্তফার বিরুদ্ধে ধর্ম অবমানার অভিযোগ তোলেন। এক পর্যায়ে তার সঙ্গে যোগ দেন স্থানীয় হেফাজতের নেতাকর্মীরা। বাংলাবাজারে বিক্ষোভও করেন মামুনুল হকের অনুসারীরা।

 

এমন আরো সংবাদ

Back to top button