যে প্রতিভা অজানা

তারকাদের নিয়ে আগ্রহের কমতি নেই দর্শকের। প্রিয় তারকা সম্পর্কে খুঁটিনাটি অনেক কিছুই জানার চেষ্টা করেন তারা। তবে অভিনয়ের বাইরেও কিছু অভিনয়শিল্পী এমন কিছু প্রতিভার অধিকারী, যা খুব কম মানুষেরই জানা আছে। বলিউডের প্রথম সারির কয়েকজন তারকার অজানা প্রতিভার কথা তুলে ধরা হলো এ আয়োজনে…

ছবি আঁকায় পারদর্শী সালমান

অনবদ্য অভিনয়গুণে নিজেকে প্রমাণ করেছেন সুপারস্টার সালমান খান। একের পর এক বক্স অফিসে ঝড় তোলা ছবি উপহার দিয়ে গড়েছেন বিরল নজির। তবে অভিনয়ের বাইরেও ছবি আঁকার কাজে বেশ পারদর্শী তিনি। শুটিংয়ের পর অবসর পেলেই রং-তুলি নিয়ে বসে পড়েন ‘এক থা টাইগার’ তারকা। একবার টিভিতে ‘দশ কা দম’ অনুষ্ঠানে তিনি রণবীর কাপুরকে নিজের আঁকা একটি ছবি উপহার দেন। উপহারের মোড়ক খুলতেই অবাক হন রণবীর, কারণ ছবিটি যে ছিল তার দাদু রাজ কাপুরের!

 

বহু প্রতিভার অক্ষয়

অক্ষয় কুমারের জীবনটাই যেন একটা সিনেমার চিত্রনাট্য। জীবনে অনেক কিছু করার পর তিনি থিতু হয়েছেন অভিনয়ে। বলিউডে যাত্রা শুরুর আগে মার্শাল আর্টের প্রশিক্ষক ছিলেন ‘খিলাড়ি’ তারকা। শুধু তাই নয়, রান্নায়ও দারুণ পারদর্শী তিনি। একটা সময়ে হোটেলের শেফ হিসেবে কাজ করতেন। পাশাপাশি ফটোগ্রাফিতেও দারুণ আগ্রহ রয়েছে তার।

 

গিটারিস্ট সাইফ

অভিনয়ে ব্যস্ততার মধ্যেও পতৌদির নবাব হিসেবে দায়িত্ব পালন করছেন সাইফ আলী খান। তবে অনেকই হয়তো জানেন না, ‘লাভ আজ কাল’ তারকা চমৎকার গিটার বাজাতে পারেন। বহু কনসার্টে গিটারে ঝংকার তুলতে দেখা গেছে তাকে।

 

দক্ষ মিমিক বিদ্যা

অভিনেত্রী বিদ্যা বালান নিজের অসাধারণ অভিনয় প্রতিভার পরিচয় দিয়েছেন প্রায় সব ছবিতেই। তবে অনেকই হয়তো জানেন না, মানুষের নকল করে দেখাতে বা মিমিক করতে ওস্তাদ ‘ডার্টি পিকচার’ তারকা। হিন্দি চলচ্চিত্রের প্রায় সব জনপ্রিয় তারকার হুবহু নকল করতে পারেন তিনি। একবার একটি পুরস্কার প্রদান অনুষ্ঠানে এক প্রবীণ বলিউডের অভিনেতা জীবনকে মিমিক করে দেখিয়ে এ অজানা প্রতিভার জানান দিয়েছিলেন বিদ্যা।

 

রাঁধুনি কঙ্গনা

‘কুইন’ ছবির শুটিংয়ের কাজে ইউনিটের সদস্যদের সঙ্গে এক মাসেরও বেশি সময় প্যারিসে থাকতে হয়েছিল অভিনেত্রী কঙ্গনা রানাউতকে। সে সময়টাতে পিৎজা আর পাস্তা খেতে খেতে সবাই যখন হাঁপিয়ে উঠেন, তখনই রাঁধুনি কঙ্গনা নিজের কারিশমা দেখান। শুটিং ইউনিটের সবাইকে সুস্বাদু ভারতীয় খাবার রান্না করে খাওয়ান তিনি।

 

গীতিকার-লেখক-গায়ক ফারহান

বহুমুখী প্রতিভার অধিকারী জাভেদ আখতার ও শাবানা আজমির যোগ্য সন্তান ফারহান আখতার। কেবল নির্মাতা হিসেবেই নিজেকে প্রমাণ করেননি, কয়েকটি ছবিতে সাবলীল অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন তিনি। বাবার মতো লেখালেখির গুণটাও রয়েছে তার মধ্যে। চিত্রনাট্য লেখার পাশাপাশি লিখেছেন গান। শুধু তাই নয়, ফারহান গান গাইতেও পারদর্শী।

 

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button