অধরাকে ধরতে উড়াল দিলেন তামিমরা

তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে গতকাল মঙ্গলবার বিকেলে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। যাওয়ার আগে বিমানবন্দরে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ছোট্ট করে বলে গেলেন, অধরাকে তারা ধরতে চান এই দফায়।

কিউইদের বিপক্ষে এর আগে তাদের দেশে তিন সংস্করণ মিলিয়ে ২৬ ম্যাচ খেলে একটিতেও জিততে পারেনি বাংলাদেশ। এবার টাইগার দলপতি বললেন, ‘নিউ জিল্যান্ডের কন্ডিশন বরাবরই আমাদের জন্য কঠিন। তবে অসম্ভব কিছুই না। সেখানে আমরা যা কোনোদিন অর্জন করতে পারিনি, চেষ্টা করব এবার যেন সেটা বদল করতে পারি। আমরা আশাবাদী।’

নিউজিল্যান্ডে বরাবরই বাংলাদেশের বড় প্রতিপক্ষ সেখানকার কন্ডিশন। প্রচণ্ড বাতাস ও তীব্র শীতে জবুথবু দল মাঠের লড়াইয়েই পিছিয়ে পড়েছে বারবার। তবে এবার মাঠে নামার আগেই অপেক্ষায় কঠিন আরেকটি পরীক্ষা, যেটির নাম কোয়ারেন্টিন।

কোভিডকালে দেশে জৈব-সুরক্ষা বলয়ের অভিজ্ঞতা হয়েছে ক্রিকেটারদের। তবে বিদেশ সফরে কোয়ারেন্টিনে থাকা এবারই প্রথম। ১৪ দিনের প্রথম ৭ দিনই মূল পরীক্ষা। এসময় ঘরবন্দি থাকতে হবে সবাইকে। পরস্পরের সঙ্গে মেশার সুযোগ নেই। ঘরের দরজায় খাবার দিয়ে যাওয়া হবে। সেখান থেকে নিয়ে খেতে হবে। রুম-টয়লেট-কাপড় পরিষ্কার, সবকিছুই করতে হবে নিজেকে।

দলের সঙ্গে এবার পর্যবেক্ষক হিসেবে যাচ্ছেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। দলের সঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কমিউনিকেশন গ্যাপ মেটাতে এখন থেকে প্রতি সফরেই এরকম একজন বোর্ড পরিচালককে পাঠানো হবে।

সফরে ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ এটি। আর টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দল: তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মেহেদি হাসান, নাসুম আহমেদ।

এমন আরো সংবাদ

Back to top button