প্রশাসনের আশ্বাসে রাবি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

আবাসিক হল খুলে শিক্ষাকার্যক্রম স্বাভাবিক করার দাবিতে চলমান আন্দোলন প্রশাসনের আশ্বাসে স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরে তাদের পূর্ব ঘোষিত কর্মসূচিতে গণমাধ্যমকে এ তথ্য জানান।

শিক্ষার্থীদের পক্ষে খাইরুল ইসলাম দুখু বলেন, দীর্ঘদিন ধরে আমরা ক্যাম্পাসের বাইরে অবস্থান করছি। আর করোনার কারণে আমাদের অর্থনৈতিক অবস্থাও অনেকটা নাজুক হয়ে গেছে। ফলে, আর আমাদের মেসে থাকা সম্ভব হচ্ছে না। আমরা ক্লাসে ফিরতে চাই। আমরা জানি আগামীকাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের মধ্যে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সেখানে আবাসিক হল খোলার বিষয়ে আমরা ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করবো। এর মধ্যে যৌক্তিক কোনো সিদ্ধান্ত না আসলে ২৫ ফেব্রুয়ারি আন্দোলনের পরবর্তী কর্মসূচি জানানো হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ছাত্র উপদেষ্টা ও প্রক্টর অধ্যাপক অধ্যাপক লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের বিষয় ইতিমধ্যে উপাচার্যকে অবগত করেছি। আগামী কয়েক দিনের মধ্যে বিশ্ববিদ্যাল প্রশাসন, সব অনুষদের ডিন ও বিভাগের সভাপতিদের নিয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। সবার অবস্থান জেনে দ্রুতই আবাসিক হল খোলার বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও ক্যাম্পাস খোলার দাবিতে দীর্ঘদিন থেকে বিক্ষোভ মিছিল-মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে আসছিলো শিক্ষার্থীরা।

এমন আরো সংবাদ

Back to top button