আমাদের আন্দোলন সবে শুরু: খালাসের পর ট্রাম্প

দ্বিতীয় অভিশংসনের অভিযোগ থেকে খালাস পাওয়ার পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রকে মহান করার রাজনৈতিক আন্দোলন কেবল শুরু হয়েছে।

নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী ডেমোক্রেট দলীয় জো বাইডেনের জয় সত্যায়নের সময় ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে উগ্রবাদী হামলায় প্ররোচনা দেয়ার অভিযোগ আনা হয় ট্রাম্পের বিরুদ্ধে।

রোববার ওই অভিযোগের পক্ষে বিপক্ষে মার্কিন সিনেটে ভোট হয়। পক্ষে ভোট দেন ৫৭ জন; বিপেক্ষ দাঁড়ান ৪৩ জন। ট্রাম্পকে অভিযুক্ত করার জন্য সিনেটের দুই তৃতীয়াংশ সমর্থনের প্রয়োজন ছিল। কিন্তু তা আদায়ে ব্যর্থ হয় ডেমোক্র্যাট সংখ্যাগরিষ্ঠ সিনেট। অভিযোগ থেকে খালাস পান ট্রাম্প।

খালস পাওয়ার পরপরই এক বিবৃতিতে ট্রাম্প অভিশংন বিচারকে মার্কিন ইতিহাসের সর্ববৃহৎ কলঙ্কজনক অধ্যায় বলে অভিহিত করেন।

বলেন, যুক্তরাষ্ট্রকে আবারও শ্রেষ্ঠ করার জন্য আমাদের ঐতিহাসিক, স্বদেশপ্রেমী এবং সুন্দর আন্দোলন সবে শুরু হয়েছে। সামনের মাসগুলোতে আপনাদের সামনে অনেক কিছু উপস্থাপন করার আছে। সকল নাগরিককে সঙ্গে নিয়ে যুক্তরাষ্ট্রের শ্রেষ্ঠত্ব অর্জনের অবিশ্বাস্য যাত্রা অব্যাহত রাখার প্রত্যাশা করছি।

২০ জানুয়ারি হোয়াইট হাউস ছেড়ে যান ট্রাম্প। ক্ষমতাচ্যুত করতে এ অভিশংসন কোনো কাজেই আসতো না।

তবে ডেমোক্র্যাটরা চেয়েছিলো ৭৪ বছর বয়সী ট্রাম্পকে ক্যাপিটল হিলে হামলার জন্য দায়ী করে তাকে সরকারি কাজে আজীবন নিষিদ্ধ করতে।

এমন আরো সংবাদ

Check Also
Close
Back to top button