পর্দা মাতাবে দক্ষিণের যেসব সিনেমা

আকর্ষণীয় গল্প, অসাধারণ অভিনয় ও নির্মাণের কারণে দক্ষিণী সিনেমার কদর দিন দিন বাড়ছে। চলতি বছর বেশ কয়েকটি সিনেমার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন ভক্ত-দর্শকরা। তেমনই ১০টি সিনেমা নিয়ে এই প্রতিবেদন…

কেজিএফ টু

‘রকিং স্টার’খ্যাত অভিনেতা যশ অভিনীত সিনেমা ‘কেজিএফ- চ্যাপটার টু’ বা ‘কেজিএফ টু’। বহুল প্রতীক্ষিত এই সিনেমা আগামী ১৬ জুলাই বড় পর্দায় আসছে। প্রশান্ত নীল পরিচালিত সিনেমাটিতে খল চরিত্রে দেখা যাবে বলিউডের জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্তকে।

ট্রিপল আর

‘বাহুবলী’খ্যাত নির্মাতা এসএস রাজামৌলি। তার পরবর্তী সিনেমা ‘রুদ্রম রণম রুধিরাম’ বা ‘ট্রিপল আর’। ধারণা করা হচ্ছে, এটি হবে ২০২১ সালের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা। এতে অভিনয় করছেন জুনিয়র এনটিআর, রাম চরণ, আলিয়া ভাট, অজয় দেবগন, রে স্টেভেনসন, অলিভিয়া মরিস, অ্যালিসন ডুডি প্রমুখ। আদিবাসী নেতা কোমারাম ভিম ও আল্লুরি সিতারামা রাজুকে নিয়ে গড়ে উঠেছে এ সিনেমার গল্প। আগামী ১৩ অক্টোবর এটি মুক্তি পাবে।

পুষ্পা

‘স্টাইলিশ স্টার’ হিসেবে পরিচিত তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেতা আল্লু অর্জুন। তার পরবর্তী সিনেমা ‘পুষ্পা’। পরিচালনা করছেন সুকুমার। এতে আল্লুর বিপরীতে অভিনয় করছেন রাশমিকা মান্দানা। সিনেমায় একজন ট্রাক ড্রাইভারের ভূমিকায় দেখা যাবে আল্লুকে। তার স্ত্রী পুষ্পার চরিত্রে অভিনয় করছেন রাশমিকা। এ ছাড়া আছেন প্রকাশ রাজ, জগপতি বাবু, হরিশ উথামা, ভ্যানিলা কিশোর, অনুসূয়া ভরদ্বাজ প্রমুখ। ১৩ আগস্ট মুক্তি পাবে এই সিনেমা।

বিবিত্রি

নান্দামুরি বালাকৃষ্ণ অভিনীত সিনেমা ‘বিবিত্রি’। প্রাথমিকভাবে এ নামটি রাখা হলেও চূড়ান্ত নাম এখনো ঠিক হয়নি। আগামী ২৮ মে সিনেমাটি মুক্তির কথা রয়েছে। এটি পরিচালনা করছেন বোয়াপতি শ্রীনু। তেলেগু ভাষার এই সিনেমা প্রযোজনা করছে মিরয়ালা রবিন্দ্রার।

বাকীল সাব

‘পাওয়ার স্টার’ হিসেবে পরিচিত তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেতা পবন কল্যাণ। তার পরবর্তী সিনেমা ‘বাকীল সাব’। সিনেমাটির জন্য অনেক দিন থেকেই অপেক্ষায় পবনের ভক্তরা। হিন্দি ভাষার ‘পিংক’ সিনেমার তেলেগু রিমেক এটি। শ্রীরাম বেনি পরিচালিত এই সিনেমা আগামী ৯ এপ্রিল মুক্তি পাবে। ‘বাকীল সাব’ যৌথভাবে প্রযোজনা করেছেন রাজু-শিরিশ ও বনি কাপুর।

খিলাড়ি

জনপ্রিয় অভিনেতা রবি তেজা। তার পরবর্তী সিনেমা ‘খিলাড়ি’। রমেশ ভার্মা পরিচালিত এই সিনেমা মুক্তি পাবে আগামী ২৮ মে। ছবিতে রবি তেজাকে দ্বৈত চরিত্রে দেখা যাবে। ‘খিলাড়ি’ রবিকে দেখতে অধির আগ্রহে তার ভক্তরা।

মহাসমুদ্রম

স্বরানন্দ এবং সিদ্ধার্থ অভিনীত সিনেমা ‘মহাসমুদ্রম’। তামিল ও তেলেগু দুই ভাষাতেই এটি মুক্তি পাবে। এতে আরও আছেন অদ্বিতি রাও হায়দারি ও আনু এমানুয়েল। ১৯ আগস্ট সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এটি পরিচালনা করছেন অজয় ভূপতি।

নারাপ্পা

দাবুতি ভেঙ্কটেশ ও প্রিয়ামণি অভিনীত সিনেমা ‘নারাপ্পা’। আগামী ১৪ মে এটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। চলতি বছরের দক্ষিণের অন্যতম প্রতীক্ষিত সিনেমা এটি।

মেজর

আদিবি সেশ অভিনীত সিনেমা ‘মেজর’। এটি নির্মাণ হয়েছে ভারতীয় মেজর সন্দীপ উনিকৃষ্ণানের জীবনী নিয়ে। ছবিটি প্রযোজনা করছেন জনপ্রিয় অভিনেতা মহেশ বাবু। শশী কিরণ টিক্কা পরিচালিত এই সিনেমা আগামী ২ জুলাই প্রেক্ষাগৃহে আসবে।

বীরতা পর্বম

রানা দাবুতি ও সাই পল্লবী অভিনীত সিনেমা ‘বীরতা পর্বম’। আগামী ৩০ এপ্রিল এটি মুক্তি পাবে। বেনু উড়–গালা পরিচালিত এই সিনেমার জন্য বেশ আগ্রহী ভারতের দক্ষিণী সিনেমাপ্রেমীরা।

 

এমন আরো সংবাদ

Back to top button