বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বিজিবির সঙ্গে গোলাগুলিতে দুজন নিহত হয়েছেন। রোববার দিবাগত রাত দেড়টার দিকে ঘুমধুম ইউনিয়নের গর্জনবুনিয়া চাকমাপাড়ার পাহাড়ের ঢালুতে এ গোলাগুলির ঘটনা ঘটে।

বিজিবির দাবি, নিহতরা ইয়াবা ব্যবসায়ী। তাদের কাছ থেকে এক লাখ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত হয়েছেন।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প-১, ব্লক-বি/৩ এর ফোরকান আহমেদের ছেলে জোবায়ের (২৮) ও ব্লক-সি এর মৃত আমির হামজার ছেলে দীল মোহাম্মদ (২৫)।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সকালে কক্সবাজারস্থ ৩৪ বিজিবির অধিনায়কের পক্ষে সহকারী পরিচালক মো. ইয়ার হোসেন এক বার্তায় জানান, কতিপয় ইয়াবা ব্যবসায়ী মিয়ানমার থেকে বিপুল পরিমাণ মাদক বাংলাদেশে প্রবেশ করতে পারে-এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল ঘুমধুম ইউনিয়নের গর্জনবুনিয়া চাকমাপাড়া পাহাড়ি ঢালুতে অবস্থান নেয়। রাতে ৫-৬ জনের একটি দল পাহাড়ি এলাকা দিয়ে আসতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে। কিন্তু তারা দুভাগে বিভক্ত হয়ে বিজিবিকে এলোপাতাড়ি গুলি বর্ষণ শুরু করে। এ সময় বিজিবিও তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

এক পর্যায়ে তারা পাহাড়ের জঙ্গলে পালিয়ে যায়। পরে বিজিবির টহল দল ঘটনাস্থল থেকে এক লাখ ইয়াবা, দেশীয় তৈরি দুটি একনলা বন্দুক, ৪টি কাতুর্জ ও দুটি খালি খোসা উদ্ধার করে। এছাড়াও অজ্ঞাতনামা দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এমন আরো সংবাদ

Back to top button